আজ শনিবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

সাতদিন ডাক্তার শূন্য দোয়ারাবাজার স্বাস্থ্য কমপ্লেক্স

  • আপডেট টাইম : August 28, 2018 11:04 AM

?

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি : দোয়ারাবাজারের উপজেলার একমাত্র স্বাস্থ্যসেবা কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত সাতদিন ধরে ডাক্তার শূন্য রয়েছে। এতে রোগীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এমনকি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পুলিন বীহারী ধরও হাসপাতালে ছিলেন না।

ঈদের দুইদিন আগ থেকে হাসপাতালে ডিউটিতে রয়েছেন বেসরকারী একজন পেরা মেডিকেল কোর্স সম্পন্ন করা মিতুল চক্রবর্তী তার সহযোগী হিসেবে ছিলেন আরেক বেসরকারী ওয়ার্ড বয় উপজেলার মাছিমপুর গ্রামের মো.আজিম উদ্দিন। এছাড়া হাসপাতালে আর কোন ডাক্তার ছিল না।

ঈদের আগের দিন সুরমা ইউনিয়নের শরিপপুর গ্রামের এশা বিবিকে স্বজনরা নিয়া আসেন হাসপাতালে । হাসপাতালে কোন ডাক্তার নেই দেখে রোগীকে বাড়িতে নিয়ে যাওয়া হয়, চিকিৎসার অভাবে এশা বিবি ভোর রাতে মারা যান। এরকম আরো একজন রোগী মোটর সাইকেল দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে যাওয়ার পর কোন চিকিৎসক পাননি।

এরকম অনেক রোগী হাসপাতালে চিকিৎসক না পেয়ে ফিরে যান। অনেকে পল্লি চিকিৎসক দিয়ে চিকিৎসা করান।

উপজেলার মাজেরগাঁও গ্রামের মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম জানান, পান্ডারগাঁও ইউনিয়নের শ্রীপুর গ্রামের আমার আত্মীয় চারজন রোগী এসেছিল ঈদের আগে মারামারির রোগী নিয়ে অনেক সময় অপেক্ষা করার পর তারা আমার কাছে যায়। আমি নিজেই হাসপাতালে এসে দেখি হাসপাতালে কোন ডাক্তার নেই। পরে তাদেরকে সিলেটে পাঠিয়ে দেই। আর কখনো হাসপাতালের এমন অবস্থা দেখিনি।

এব্যপারে যানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পুলিন বীহারী ধর বলেন, ঈদুল আযহা একটি ধর্মিয় অনুষ্ঠান এরজন্য আমি মুসলমান যারা তাদেরকে ছুটি দিয়েছি। এর পরিবর্তেত আমি ডিউটি পালন করেছি। হাসপাতাল খালি থাকে নি, আমি ডিউটি করছি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক বলেন, ঈদের দুইদিন আগেথেকে হাসপাতালে কোন ডাক্তার ছিলেন না এবিষয়ে আমি জানার পর হাসপাতালের পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে ফোনে আলাপ করি। আলাপ করার পর ঈদের দিন তিনি হাসপাতালে আসেন । ঈদের দিন এসে দুই তিন ঘন্টা থাকার পর আবার সিলেটের বাসায় চলে যান তিনি। এবিষয়ে তাদের উর্দতন কতৃপক্ষের সাথে আলাপ করব।

উপজেলা নির্বহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, হাসপাতাল পুরো খালি রাখা ঠিক হয়নি। এ বিষয়ে সমন্বয় সভায় আলাপ আলোচনা করব এবং তাদের উর্ধতন কতৃপক্ষের বিষয়টি অবহিত করব।

(আজকের সিলেট/২৮ আগস্ট/ডে/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ