আজ মঙ্গলবার, ১লা জুন, ২০২০ ইং

৫০ শয্যায় উন্নীত হচ্ছে দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

  • আপডেট টাইম : October 18, 2018 6:05 AM

দক্ষিণ সুরমা প্রতিনিধি : দক্ষিণ সুরমা উপজেলা ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নীত করা হয়েছে। প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্প্রসারণ ভবনের কাজ শুরু হয়েছে। শিগগিরই ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

ইতিমধ্যে দক্ষিণ সুরমার নৈখাইস্থ উপজেলা পরিষদ কমপ্লেক্সের পাশে ২০১০ সালে ৪ জুলাই ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি বিগত ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোলাপগঞ্জের এক জনসভায় আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। ইতিমধ্যে একটি এ্যাম্বুলেন্স হাসপাতালকে বরাদ্দ দেয়া হয়েছে।

দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করার জন্য স্থানীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর প্রচেষ্টায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অনুমোদন পায়। অনুমোদন লাভের পর টেন্ডার প্রক্রিয়া শেষে জনৈক ঠিকাদার সম্প্রসারণ ভবনের কাজ শুরু করেছেন।

বর্তমান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করণের লক্ষ্যে সম্প্রসারিত ভবনের কাজ শুরু হয়েছে। এছাড়াও এই নতুন ভবনের পাশেই ডক্টর ডরমেটরি ভবন, নার্স ডরমেটরি ভবন ও বর্তমান হাসপাতাল ভবনটি ঊর্ধ্বমুখী আরো এক তলা নির্মাণ করা হবে এবং হাসপাতালের সীমানা প্রাচীর ও গেইট নির্মাণ করা হবে। ৫০ শয্যায় উন্নীত করণের উদ্যোগ নেয়ায় অত্র এলাকার জনগণ চিকিৎসা সেবার সুযোগ বৃদ্ধি পাবে।

এ ব্যাপারে জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মনিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্প্রসারণের কাজ দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান বাস্তবায়ন করবে। ইতিমধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান ইট, পাথর, বালু ও রড নির্মাণ স্থানে রেখে তাদের প্রাথমিক কাজ শুরু করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাইদ এনাম জানান, হাসপাতালটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করার উদ্যোগে নেয়ায় এখানে জনবল বৃদ্ধির পাশাপাশি উপজেলাবাসী স্বাস্থ্য সেবায় আরো সুযোগ বৃদ্ধি হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ