আজ শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

নরসিংদীতে দুই জঙ্গির আত্মসমর্পণ

  • আপডেট টাইম : October 17, 2018 4:14 PM

ডেস্ক রিপোর্ট: নরসিংদীর মাদবদির ছোট গদাইরচরের গাংপাড় এলাকার নিলুফা ভিলা থেকে দুই জঙ্গি আত্মসমর্পণ করেছে। আত্মসমর্পণকারীদের মধ্যে একজন নারী এবং একজন পুরুষ সদস্য রয়েছেন বলে জানা যায়।

বুধবার বেলা ২ টার দিকে জঙ্গিরা আত্মসমর্পণ করেছেন।

জঙ্গি আস্তানা’ সন্দেহে গত সোমবার রাত থেকে সাত তলা নিলুফা ভিলা নামের ভবনটি ঘিরে রেখেছিল পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিট। ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল।

পুলিশ জানায়, ২০১৬ সালের ১৪ ও ১৫ আগস্ট গাজীপুর ও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে র‌্যাব সন্দেহভাজন চার নারী জঙ্গিকে গ্রেফতার করে। সেই চার নারী জঙ্গির মধ্যে মৌ ও মেঘলা ছিল। জামিন পেয়ে তারা আবার জঙ্গিবাদে জড়িয়ে পড়ে।

পুলিশ আরও জানায় দুই নারী জঙ্গি এক সময়ে মিরপুরের জনতা হাউজিং এলাকায় থাকতো। মৌসুমী ওরফে মৌ মিরপুরের ইসলামীয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০১০ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়ে এসএসসি পাশ করে।

এরপর ২০১২ সালে মিরপুর চিড়িয়াখানা রোডের বিসিআইসি কলেজ হতে জিপিএ ৪.৬০ পেয়ে এইচএসসি পাশ করে। মেডিক্যাল ও ভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য ফার্মগেটের ইউসিসি কোচিং সেন্টারে ভর্তি হয়। ২০১৩ সালে সে মানারাত ইউনিভার্সিটিতে ফার্মাসি বিভাগে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়।
এছাড়া জনতা হাউজিংয়েরই একটি বাড়ির পঞ্চমতলায় এক পরিবারের সঙ্গে সাবলেট হিসেবে থাকে খাদিজা পারভীন ওরফে মেঘলা। সে ২০১৩ সালে জিপিএ ৪.৭০ পেয়ে এইচএসসি পাশ করে।ওই বছরই রোকনুজ্জামান নামে এক যুবকের সঙ্গে তার পারিবারিকভাবে বিয়ে হয়।

সেও বর্তমানে মানারাত ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে ফার্মাসি বিভাগের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

জঙ্গি আস্তানা সন্দেহে মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর গাংপার মহল্লার আফজাল হোসেনের মালিকানাধীন সাততলা বাড়িটি সোমবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৮টা থেকে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। ওই এলাকায় সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ