আজ বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং

মৌলভীবাজারে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা

  • আপডেট টাইম : August 10, 2017 6:00 AM

মৌলভীবাজার প্রতিনিধি : জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া বইছে চায়ের রাজধানীখ্যাত পর্যটন জেলা মোলভীবাজারে। এ জেলার চারটি সংসদীয় (২৩৫,২৩৬,২৩৭,২৩৮) আসনে প্রতিদ্বন্ধিতায় থাকবে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও জাতীয় পার্টি। দুই দলেই রয়ছেনে একাধিক প্রার্থী। ইতিমধ্যে মনোনয়ন পেতে শুরু হয়েেছ দৌড়ঝাঁপ। অনকেই কেন্দ্রের সিনিয়র নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেনে। গত রমজানকে পুঁজি করে ইফতার পার্টি ও ঈদ-পরবর্তী পুর্নমিলনীর মাধ্যমে সম্ভাব্য অনেক প্রার্থীই চালিয়েছেন নির্বাচনী প্রচারণা।

অনেকেই আবার পাচ মাসের দীর্ঘস্থায়ী অকাল বন্যায় হাওর এলাকার দুর্গতদের মাঝে ত্রাণ বিতরনের মাধ্যমে নিজ নিজ এলাকায় দৃষ্টি আর্কষণের চেষ্টা করছেনে। তবে এবার মোলভীবাজারে প্রধান দুই দলেই বেশি তরুণ নেতার আগমন ঘটেছে। তারা একাদশ জাতীয় নির্বিাচনে প্রার্থী হতে তৎপরতা শুরু করেছেন।

একান্ত কথা হয় মৌলভীবাজার জেলা আ’লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার সুয়েব এর সাথে। তিনি নিজেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী উল্যেখ করে বলেন, আসন্ন জেলা আ’লীগের কাউন্সিলে আমি সাধারণ সম্পাদক পদপ্রার্থী এছাড়া জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। জন নেত্রী ও প্রধানমন্ত্রীর নির্দেশে তৃণমূল পর্যায়ে কাজ করছি।

মৌলভীবাজার-১ (জুড়ী বড়লেখা) : আওয়ামীলীগ থেকে ক্ষতাশীন দলের বর্তমান সাংসদ ও জাতীয় সংসদের হুইপ মো.শাহাব উদ্দিন। বিএনপি থেকে দলের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী, জুড়ী উপজেলা বিএনপির সভাপতি নাসের উদ্দীন আহমেদ মিটু,যুবদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পদক শরিফুল হক সাজু, বিশিষ্ট সমাজসেবি ও ব্যবাসায়ী জামায়াত নেতা মাওঃ আমিনুল ইসলাম।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) : আওয়ামীলীগ থেকে ডাকসুর সাবেক ভিপি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর, বর্তমান আওয়ামীলীগের সাংসদ আব্দুল মতিন,জেলা আ্ওয়ামীলীগের সদস্য আতাউর রহমান শামীম, সাবেক পুলিশের এ আই জি সৈয়দ বজলুল করিম,ডা: রুকন উদ্দিন আহমদ, আওয়ামীলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,লন্ডন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক কামাল হাসান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেণু।

বিএনপি থেকে দলের জেলা বিএনপির সহ সভাপতি আবেদ রাজা, সাবেক সাংসদ (সংস্কারপন্থী) এম এম শাহীন ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ কামরুজ্জামান জুবেদ। জাতীয় পার্টি (কাজী জাফর) থেকে নবাব আলী আব্বাস খান, জমিয়তে উলামায়ে ইসলাম নেতা মাওঃ শাহ মাসুকুর রশীদ।

মৌলভীবাজার-৩ ( সদর- রাজনগর) : আওয়ামীলীগ থেকে বর্তমান সাংসদ সৈয়দা সায়রা মহসীন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন,পৌর মেয়র ফজলুর রহমান, সাবেক বৃটিশ কাউন্সিলার এমএ রহিম (সিআইপি), জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল মালিক তরফদার সুয়েব, বিএনপি থেকে সাবেক সাংসদ এম নাসের রহমান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন। জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান,কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিদুর রহমান। জাতীয় পার্টি জেলা সভাপতি সৈয়দ শাহাব উদ্দিন আহমদ,জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল হক,খেলাফত মজলিসের জেলা সাধারণ সম্পাদক মাওঃ আহমদ বেলাল ।

মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) : আওয়ামীলীগ থেকে বর্তমান সাংসদ ও সাবেক চিফ হুইপ আব্দুস শহীদ, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমান। বিএনপি থেকে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মুজিবুর রহমান (হাজী মুজিব)।

 

(আজকের সিলেট/১০ আগষ্ট/ডি/ডিটি/এসটি/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ