আজ শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

প্রস্তুত হচ্ছে শাহী ঈদগাহ

  • আপডেট টাইম : June 22, 2017 1:13 PM

বিশেষ প্রতিবেদক : আর মাত্র কয়েকদিন বাকী পবিত্র ঈদুল ফিতরের। সিলেটের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। তাই ঈদের জামাতকে সফল করে তুলতে চলছে ব্যাপক প্রস্তুতি। বৈরী আবহাওয়ার কথা মাথায় সেখানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

শাহী ঈদগাহে দেখা যায়, পরিচ্ছন্নকর্মীরা সেখানে কাজ করছেন। চলছে ঝাড়ু দেয়া, ঘাস পরিস্কার করা, চলছে মাইকিং এর লাইন তৈরীর কাজ, ময়দানের দেয়ালে ও মিনারে রঙ লাগানোর কাজ।

সিলেটের প্রধান জামাত এখানে অনুষ্ঠিত হয় বিধায় মানুষের চাপ থাকে বেশী। তাই ময়দান থেকে মানুষের চাপ রাস্তা পর্যন্ত চলে যায়। তাই নগরীর স্কলার্সহোম স্কুল পর্যন্ত নামাজের উপযোগী করে তোলার জন্যও কাজ করে যাচ্ছেন পরিচ্ছন্ন কর্মীরা।

এদিকে, এখনও মাইকিং এর কাজ শুরু হয় নি। ঈদগাহ ময়দানের ভেতরে ও বাইরের ৩ দিকে মিলিয়ে মোট ২২টি মাইক বসানো হবে বলে জানিয়েছেন শাহী ঈদগাহের মোতাওয়াল্লী মো জহির মিয়া।

তিনি বলেন, আমরা চার রমজান থেকেই ঈদগাহকে জামাতের জন্য প্রস্তুত করার কাজ করে যাচ্ছি। এখন পরিচ্ছন্ন কর্মীরা কাজ করছেন। ড্রেইন পরিষ্কারের কাজ করছেন। মাইকিং এর তারের কাজ করছেন। দেয়ালের রঙের কাজ করছেন। কিছু লাইট নষ্ট আছে ময়দানের সেইসব সারানোর কাজ চলছে।

তিনি আরও বলেন, এখন আবহাওয়া বেশী ভালনা। হঠাৎ করেই বৃষ্টি চলে আসছে। অনেকের সকালে উঠতে কষ্ট হয়। সব দিক বিবেচনা করে এবার ঈদগাহে ঈদের প্রধান জামাত ৯টায় অনুষ্ঠিত হবে।

এদিকে সিলেটে ঈদের জামাত নির্বিঘ্ন করতে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া)।

তিনি বলেন, নগরবাসীর নিরাপত্তার জন্য আমরা শ শ পুলিশ মোতায়েন করেছি, এমনিক রয়েছে ছদ্মবেশী পুলিশ ও চেকপোষ্ট। আর যেহেতু শাহী ঈদগাহে লাখো মানুষ একসাথে নামাজ পড়বেন সেখানে আমরা নিরাপত্তা ব্যবস্থায় কোনো ক্রটি রাখা হবে না। পুরো এলাকাটি ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হবে। তবে কতটি ক্যামেরা লাগানো হবে তা আমরা এখনো বলতে পারছিনা। নিরাপত্তার জন্য যা যা করা দরকার আমরা তাই করবো।

 

(আজকের সিলেট/২২ মে/ডি/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ