আজ শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

শাবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি শুরু ১৮ নভেম্বর

  • আপডেট টাইম : November 15, 2018 10:25 AM

শাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান ১ম বর্ষ ১ম সেমিস্টারের অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

১৮ নভেম্বর রবিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন এ এবং মিনি অডিটরিয়ামে ভর্তি কার্যক্রম শুরু হবে। রবিবার সকাল ৯ টা থেকে বি-১ ইউনিটের অপেক্ষমাণ তালিকার ১-৪০০ পর্যন্ত এবং ২টা থেকে একই ইউনিটের ৪০১ থেকে ৭০০ পর্যন্ত ভর্তি অনুষ্ঠিত হবে।

১৯ নভেম্বর সকাল ৯টায় একই ইউনিটের অপেক্ষমাণ ৭০১ থেকে ১১০০ পর্যন্ত এবং দুপুর ২টায় ১১০১-১৪০০ পর্যন্ত ভর্তি অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল সাড়ে ৪টায় বি ইউনিটের গ্রুপ-২ এ অপেক্ষমাণ তালিকা ১-৩০ এবং সংশ্লিষ্ট ইউনিটের বিভিন্ন কোটায় অপেক্ষমাণ তালিকার মধ্যে মুক্তিযোদ্ধা কোটা ১-১৭, প্রতিবন্ধী কোটা-১-৩, পোষ্য কোটা-১-১, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা ১-৯ এবং বি ইউনিটের গ্রুপ-২ এ মুক্তিযোদ্ধা কোটা-১-১ পর্যন্ত ভর্তি করানো হবে। এদিকে এ ইউনিটের অপেক্ষমাণ তালিকা বুধবার প্রকাশ করা হয়নি।

অপরদিকে বি ইউনিটের গ্রুপ-১ সাব-ইউনিটে ৯৬০ টি আসনের মধ্যে ৭৬১টি এবং গ্রুপ-২ সাব-ইউনিটে ৩০টি আসনের ২৮টি আসন খালি আছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ভর্তি পরীক্ষার এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট সাথে নিয়ে আসতে হবে। এছাড়া কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি এবং সাথে ৭৫০০ টাকা নিয়ে আসতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে ভর্তি কমিটি সূত্রে জানা যায়।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.sust.edu/ অথবা ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করেও জানা যাবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ