আজ রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

ছয় আসনে মনোনয়নপত্র নিলেন ৪৩ প্রার্থী

  • আপডেট টাইম : November 24, 2018 10:56 AM

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে শুক্রবার পর্যন্ত সিলেটের ছয়টি নির্বাচনী আসনের ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে বর্তমান সংসদ সদস্যসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, খেলাফত মজলিস, ইসলামী আন্দোলন, ন্যাশনাল পিপলস পার্টি এবং স্বতন্ত্র প্রার্থীরা রয়েছেন। সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল আলী এসব তথ্য জানিয়েছেন।

আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ নভেম্বর। বাছাই ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর।

শুক্রবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে সিলেট-১ (সদর উপজেলা ও সিটি কর্পোরেশন) আসন থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার আব্দুল মুক্তাদির ও কেন্দ্রীয় সদস্য ডা. শাহরিয়ার হোসেন, জাতীয় পার্টির মাহবুবুর রহমান, বাংলাদেশে ইসলামী আন্দোলনের রেদওয়ানুল হক, ইসলামী ঐক্যজোটের মুহাম্ম্দ ফয়জুল হক, ন্যাশনাল পিপলস পার্টির ইউসুফ আহমদ ও স্বতন্ত্র প্রার্থী মো. শাহ জাহান মিয়া মনোনয়নপত্র নিয়েছেন।

সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসন থেকে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী এহিয়া, আওয়ামী লীগের জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা, তার ছেলে মো. আবরার ইলিয়াছ, প্রবাসী বিএনপি নেতা মোহাম্ম্দ আব্দুর রব, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, ন্যাশনাল পিপলস পার্টির মো. মনোয়ার হোসেন, বাংলাদেশে ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. মোশাহিদ খান, স্বতন্ত্রপ্রার্থী মো. আমির উদ্দিন ও এনামুল হক মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল হক (এম এ হক), বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ও বিএনপি নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আব্দুস সালাম, জাতীয় পার্টির মো. ওসমান আলী, খেলাফত মজলিসের জেলা শাখার যুগ্ম সম্পাদক দিলওয়ার হোসেন, ইসলামী আন্দোলনের মতিন বাদশা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জুনায়েদ, মাওলানা লোকমান আহমদ, মো. আব্দুল ওদুদ ও জাহিদুর রহমান সেলিম।

সিলেট-৪ (জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, জাতীয় পার্টির এম ইসমাইল আলী আশিক, ইসলামী আন্দোলনের মো. জিল্লুর রহমান।

সিলেট-৫ (কানাইঘাট ও জকিগঞ্জ) আসন থেকে বিএনপির শরিফ আহমদ লস্কর, জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য সেলিম উদ্দিন, শাব্বির আহমদ, এম এম মতিন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফয়জুল মুনীর ও মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী মনোনয়নপত্র নিয়েছেন।

সিলেট-৬ (বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ) আসন থেকে বিএনপির ফয়সল আহমদ চৌধুরী, হোসেন খান হেলাল, জাতীয় পার্টির সেলিম উদ্দিন, ইসলামী আন্দোলনের আজমল হোসেন ও স্বতন্ত্র হিসেবে মাওলানা হাবীবুর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ