আজ বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং

অবসরের প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী

  • আপডেট টাইম : November 24, 2018 5:25 PM

ডেস্ক রিপোর্ট : প্রায় ৭০ বছরের দীর্ঘ কর্মজীবন থেকে অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এজন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম।

শনিবার রাজধানীর জাতীয় যাদুঘরে শনিবার সুহেলী বিলকিস জালালের দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা জানান তিনি। এ বই দু’টি হলো ‘রমনার দেবীমূল হতে’ এবং ‘ফর্ম দ্যা সিটাডেল অ্যাট রমনা।’

দেশের হয়ে সবচেয়ে বেশি বাজেট দেয়া এই অর্থমন্ত্রী বহু আগ থেকেই বলে আসছেন, তিনি আর নির্বাচন করবেন না। আর রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত নেবেন না। তবে আওয়ামী লীগের সঙ্গে আমৃত্যু আছেন। পরামর্শ দিয়ে যাবেন নানা ইস্যুতে।

অবসরের পর কীভাবে সময় কাটাবেন সেটিও বলে রেখেছেন খোলামেলা মনের মুহিত। তিনি জানিয়েছেন, বই পড়ে অবসর সময় কাটাবেন। আজকে যে বই দু’টির মোড়ক উম্মোচন হতে যাচ্ছে এ বইগুলো লেখক আমাকে অনেক আগেই দিয়েছেন। কিন্তু আমি বলবো না এটার অনেক কিছুই পড়েছি। না, পড়তে পারিনি। বর্তমানে আমি একটু ব্যস্ত আছি, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এ জন্য প্রস্তুতি নিচ্ছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, কবী কাজী রোজী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, প্রাবন্ধিক ও লেখক ইনাম আহমেদ চৌধুরী, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ