আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

শহিদমিনার এলাকা হকারমুক্ত রাখার দাবি জানালো সম্মিলিত সাংস্কৃতিক জোট

  • আপডেট টাইম : November 28, 2018 8:13 PM

অনলাইন ডেস্ক : সিলেট কেন্দ্রিয় শহিদমিনার এলাকা ভ্রাম্যমান হকার মুক্ত করার দাবিতে সিসিক মেয়র বরাবরে লিখিত আবেদন দাখিল করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। বুধবার (২৮ নভেম্বর )বেলা ১২ টায় নগর ভবনে মেয়রের সাথে সাক্ষাত করে এ আবেদন জানান তারা।

লিখিত আবেদনে নের্তৃবৃন্দ উল্লেখ করেন, অপূর্ব দৃষ্টি নন্দন কারুকার্যে শোভিত সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার। প্রতিদিন শহিদমিনারের শৈল্পিক সৌন্দর্য উপভোগ করতে এখানে জড়ো হন দেশের বিভিন্ন স্থান থেকে আগত পথচারী। তাছাড়া, শহিদমিনার এলাকার ঠিক বিপরীতে নগরীর ঐতিহ্যবাহি সরকারি মহিলা কলেজের অবস্থান। কিন্তু শহিদ মিনার এলাকার চৌহাট্টা পয়েন্ট থেকে রেডক্রিসেন্ট হাসপাতাল সংলগ্ন এলাকা থাকে ভাসমান হকারদের দখলে। লিখিত আবেদনে জোট নের্তৃবৃন্দ বলেন, শহিদ মিনার এলাকার মতো স্পর্শকাতর একটি স্থান দীর্ঘদিন হকারদের কবলে আক্রান্ত থাকলেও এ নিয়ে মাথা ব্যাথা নেই কারো। মাঝে-মধ্যে সিসিক এবং এসএমপি কর্তৃক হকার অভিযান পরিচালিত হলেও অদৃশ্য কারণে আবারো একই স্থান চলে যায় হকারদের নিয়ন্ত্রণে। ফলে, একদিকে যেমন শহিদমিনার এলাকার পবিত্রতা নষ্ট হচ্ছে, অপরদিকে সরকারি মহিলাকলেজে অধ্যয়নরত শিক্ষার্থিদেরকেও পড়তে হয় নানা দুর্ভোগে।

এ অবস্থায় বাঙ্গালী জাতির সাংস্কৃতিক চেতনার পাদপীট শহিদমিনার এলাকা অবিলম্বে হকারমুক্ত করার জোর দাবি জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোট নের্তৃবৃন্দ। আবেদন গ্রহণ করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শুধু শহিদমিনার এলাকাই নয়, নগরীর সৌন্দর্য্য ফিরিয়ে আনতে হকার মুক্ত করার প্রয়াস সিসিকের অব্যাহত রয়েছে এবং অচিরেই শহিদ মিনার এলাকাকেও ভাসমান হকার মুক্ত করা হবে বলে তিনি উপস্থিত সংস্কৃতিকর্মীদের আশ্বস্থ করেন। এ সময় জোট নেতৃবৃন্দের সাথে উপস্থিত ছিলেন, সিলেট শহিদমিনার বাস্তবায়ন পরিষদের অন্যতম সদস্য, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব্য এনামুল মুনির, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জয়নাল আবেদীন জুয়েল, সাধারণ সম্পাদক জামাল আহমদ, সহ-সভাপতি সিরাজ আনোয়ার, সহ-সাধারণ সম্পাদক বাদশাহ গাজী, কার্যকরী সদস্য দেবব্রত রায় দিপন, ফারুক আহমদ, সুমা নাগ ও অজয় বৈদ্য অন্তর।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ