আজ শুক্রবার, ২৯শে অক্টোবর, ২০২০ ইং

ইলিয়াসপত্নীর গলার কাঁটা মুনতাসির !

  • আপডেট টাইম : December 17, 2018 10:57 PM

দিনা রহমান : সিলেট ২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনটি নানা কারনে গুরুত্বপূর্ণ। বিশেষ করে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর থেকে এই আসনটিতে শুরু হয় রাজনৈতিক নানান সমিকরণ। একাদশ সংসদ নির্বাচনে দল ও জোটের মনোনয়ন চুড়ান্ত হওয়ার পরও উভয় জোটের রয়েছেন বিদ্রোহী প্রার্থী। বিশেষ করে ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টে একাধিক প্রার্থী নিয়ে তৃণমূলে রয়েছে চাপা ক্ষোভ।

স্থানীয়রা জানান, মহাজোটের শক্তিশালী প্রার্থী বর্তমান এমপি ইয়াহইয়া চৌধুরীর বিপরীতে ইলিয়াসপত্নী লুনার বিকল্প নেই। লুনার পক্ষে জোটের সবাইকে ঐক্যবদ্ধ না হলে আসনটি আবারো হারাতে পারে ২০ দল। আর লুনাকে আটকাতেই মুলত জোটের সিদ্ধান্তের বাইরে এই আসনে প্রার্থী হয়েছেন খেলাফত মজলিসের যুগ্ন-মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী। ফলে এই আসনে ভোট ভাগ হলে আসনটি ফের চলে যাবে মহাজোটের দখলে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওসমানী নগর উপজেলা জমিয়তের এক নেতা বলেন, মুলত ইলিয়াসপত্নীর বিজয় ঠেকাতেই মুনতাসির প্রার্থী হয়েছেন। নিজের বিজয়ের সেন্টপার্সেন্ট আশা না থাকলেও লুনাকে পরাজিত করতে তার প্রার্থী হওয়া।

ওসমানীনগর উপজেলা লেবার পার্টির এক নেতা জানান, এই আসনটি ইলিয়াস আলীর আবেগকে কাজে লাগিয়ে পুনরুদ্ধার করার বিকল্প নেই।

সর্বশেষ বর্তমান সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়ার রীট আবেদনের প্রেক্ষিতে ইলিয়াসপত্নীর মনোনয়ন স্থগিত হওয়ার পর থেকে মুনতাসির নিজেকে জোটের প্রার্থী করতে জোট তৎপরতা চালাচ্ছেন। বিএনপি নেতাকর্মীরা মনে করছেন, মুনতাসির আলীই জোটের প্রার্থী লুনার প্রার্থীতা আটকাতে মুল ভূমিকায় রয়েছেন।

দলটির নেতাকর্মীরা মনে করছেন, এখনো এই অঞ্চলের মানুষ তাদের প্রিয় নেতা এম. ইলিয়াস আলীতে মনে প্রাণে ভালোবাসেন। তাই আসনটি পুনরুদ্ধার করেত হলে ইলিয়াসপত্নীকে দিয়েই তা সম্ভব।

সিলেট বিভাগে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সবচেয়ে শক্তিশালী আসন হিসেবে গন্য করা হয় সিলেট-২। বিগত নির্বাচনের মতো চারদলীয় জোট সরকারের সময় এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচত হন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী। সিলেট-২ আসনসহ সিলেটে ইলিয়াস আলীর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

নিখোঁজের কয়েক বছর পরও সাধারন মানুষের কাছে ইলিয়াস আলীর জনপ্রিয়তা আকাশচুম্বী রয়েছে বলে মনে করেন ইলিয়াস সমর্থকরা। ইলিয়াস আলীর অবর্তমানে সিলেট-২ আসনে ইলিয়াস পত্নী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা আসন্ন আগামী নির্বাচনে প্রার্থী হবেন বলে মনে করেন বিএনপি নেতা কর্মীরা। এবং এতদিন ধরে লুনাই একক প্রার্থী বলে মনে করছিলেন বিএনপিসহ চারদলীয় জোটের নেতা কর্মীরা।

বিএনপি নেতাকর্মীরা মনে করেন এই আসনে ইলিয়াস আলীর প্রতি মানুষের আবেগ ভালোবাসা অনেক সুদৃঢ়। এখানে তিনি যে উন্নয়নমুলক কাজ করে গেছেন তা এখনো লোকের মুখে মুখে, চোখে চোখে লেগে আছে। তাই এই আসনে ইলিয়াস আলীর বিকল্প ইলিয়াসপত্নী ব্যতিত কাউকে কল্পনাও করা যায়না।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ