আজ সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

নগরীতে পালিত হচ্ছে জন্মাষ্টমী উৎসব

  • আপডেট টাইম : August 14, 2017 2:26 PM

ডেস্ক রিপোর্ট : সনাতন হিন্দুধর্মের প্রাণপুরুষ পার্থসারথি ভগবান শ্রীকৃষ্ণের পূত আবির্ভাব স্মরণে ‘সার্বজনীন জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ, সিলেট’-এর উদ্যোগে দুইদিন ব্যাপিয় শুভ জন্মাষ্টমী উৎসব শেষদিনের শুরু হয়েছে।উৎসবের দ্বিতীয় ও শেষদিন সকাল সাড়ে ৯ টায় পার্থসারথি ভগবান শ্রীকৃষ্ণের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা (শ্রীশ্রী মহাপ্রভুজীউর মন্দির প্রাঙ্গণ, মণিপুরী রাজবাড়ী, সিলেট হইতে) শুরু হয়।

এতে সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, বর্তমান মেয়র হক চৌধুরী, কাউন্সিলর আলহাজ্জ রাজিক আহমদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এটি নগরীর প্রধান সড়ক সমূহ পদক্ষিণ করে। নগর পরিক্রমায় সিলেট মহানগরীর বিভিন্ন মন্দির, দেবালয় ও সর্বস্তরের ভক্তবৃন্দ অংশ নেন।

সকাল সাড়ে ১১ টায় উৎসব অঙ্গনে ধর্মসভা অনুষ্টিত হবে। ধর্মসভা শেষে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে। দুপুর ২ টায় মহাপ্রসাদ বিতরণ, রাত্রি সাড়ে ৮ টায় সমেবেত শিল্পীদের পরিবেশনায় ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে মৌলভীবাজার, কমলগঞ্জ মনিপুরী থিয়েটারের পরিবেশনায় থাকবে বিশেষ নাটক “শ্রীকৃষ্ণ কীর্তন” রাত্র ১০ টায় শ্রীকৃষ্ণের বিশেষ পূজানুষ্ঠান শুরু হবে। পূজা শেষে সমবেত অঞ্জলি প্রদান ও প্রসাদ বিতরণ। রাত্রি ১২-০১ মিনিট ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব স্মরণে প্রতি হিন্দুগৃহে ও দেবালয়ে উলুধ্বনি এবং শঙ্খধ্বনি।

মুলত রবিবার থেকেই জন্মাষ্টমী উৎসব শুরু হয়। সিলেট মহানগরীর মির্জাজাঙ্গাল মনিপুরী রাজবাড়ি শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির ও আশ্রমে দুইদিন ব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়।

সার্বজনীন জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ, সিলেট এর আহবায়ক অধ্যাপক বিজিত কুমার দে ও সদস্যসচিব এডভোকেট প্রবীর ভট্রাচার্য্য এক বিবৃতিতে দুইদিন ব্যাপী সার্বিক অনুষ্ঠানে নারী-পুরুষ নির্বিশেষে সকল ভক্তের আন্তরিক সহযোগিতা ও সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা করেছেন।

 

 

(আজকের সিলেট/১৪ আগষ্ট/ডি/এমকে/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ