আজ সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

শাবিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার

  • আপডেট টাইম : January 24, 2019 5:53 PM

শাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণে `মানসিক স্বাস্থ্য:: এটা কী, কেন হয় এবং কীভাবে যত্ন নিতে হয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের আই.আই.সি.টি ভবনের গ্যালারি-১ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন নিরোধ সেল এর আয়োজনে সেমিনারে কী নোট স্পীকার হিসেবে কথা বলেন বিশিষ্ট কথা সাহিত্যিক অধ্যাপক জাফর ইকবালের মেয়ে এবং “কান পেতে রই” এর প্রতিষ্ঠাতা ইয়েশিম ইকবাল। এসময় অধ্যাপক ইয়াসমিন হক (অবসর), যৌন নিপীড়ন নিরোধ সেল এর সদস্য সচিব সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা উপস্থিত ছিলেন।

সেমিনারে নবীন শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা, মানসিক স্বাস্থ্য সমস্যায় সহায়তা, এবং সমস্যা সমাধানে করণীয় বিষয়গুলো তুলে ধরা হয়। এছাড়াও নবীন শিক্ষার্থীদের মানসিক সমস্যা বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া হয়।

সেমিনার পরবর্তী ইয়েশিম ইকবাল বলেন, মানসিক স্বাস্থ্য বিষয়ে বর্তমানে আমাদের দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগের চেয়ে অনেক সচেতন। তারপরেও মানসিক সমস্যা নিয়ে কিছু ঘটনায় একধরনের দাগ পড়ে যায়। তবে এই সমস্যা নিরসনে কাজ করার ক্ষেত্রে সরকারের উচিৎ জাতীয় বাজেটের কিছু অংশ ব্যয় করা। কারণ বাইরের অনেক দেশ এই মানসিক সমস্যা নিরসনে কাজ করার ক্ষেত্রে তাদের জাতীয় বাজেট থেকে অর্থ ব্যয় করে থাকে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ