আজ শুক্রবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

চৌকিদেখীতে ২দিনব্যাপী বইমেলার উদ্ধোধন

  • আপডেট টাইম : January 29, 2019 8:07 PM

ডেস্ক রিপোর্ট : সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের বার বার নির্বাচিত কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম বলেছেন- সাহিত্য মানুষকে সত্য ও সুন্দরের পথে পরিচালিত করে। বই হচ্ছে মানব জাতির প্রকৃত বন্ধু। সকল বয়সের মানুষের মাঝে বই পড়ার অভ্যাস থাকা উচিত। ঘুণে ধরা সমাজকে পরিবর্তন করতে হবে। এক্ষেত্রে সাহিত্য হচ্ছে অন্যতম শ্রেষ্ট হাতিয়ার। তরুণ প্রজন্মকে সাহিত্যমুখী করতে পারলে পরিবার-দেশ-জাতি ও সমাজ উপকৃত হতে হবে। বই পড়ার আগ্রহ তৈরীতে বইমেলা হচ্ছে একটি গুরুত্বপূর্ণ মাধ্যমে। তাই প্রতিটি ওয়ার্ডে বইমেলার মত সৃজনশীল কর্মকান্ড পরিচালনার উদ্যোগ নেয়া উচিত।

মঙ্গলবার নগরীর চৌকিদেখীস্থ হযরত শাহ সোলেমান গাজী (র.) মাজার সংলগ্ন এলাকায় দুইদিন ব্যাপী ‘আলোর অনে¦ষণ ১ম বইমেলা-২০১৯’মর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

স্বেচ্ছাসেবী সংগঠন আলোর অন্বেষণ’র সভাপতি কবি সাজন আহমদ সাজুর সভাপতিতে ও সাধারণ সম্পাদক তফাজ্জুল হক সুমনের পরিচালনায় অনুষ্টিত বইমেলার ফিতা কেটে উদ্ধোধন করেন খন্দকার আব্দুল আব্দুল মালিক ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবী খন্দকার আব্দুল মুক্তাদির।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আলোর অন্বেষণ’র সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এমজেএইচ জামিল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সমাজ সেবক সোহরাব আহমদ পবলু, পিংকু নাথ, মুজিবুর রহমান শিপু, কবি আজমল আহমদ, আব্দুশ শহীদ, সোহেল আহমদ সোহাগ, তানিন মুন্না, বেলাল হোসেইন, মুহাম্মদ ইমন হোসেন, আব্দুল্লাহ আল নোমান, জুবায়েদ ইসলাম রুবেল, নুরুল আলম শাকিল, নুরুন্নবী আকাশ।
মানবতার কল্যাণে সাহিত্য এই শ্লোগানকে ধারন করে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোর অন্বেষণ এর উদ্যোগে মঙ্গলবার থেকে শুরু হয় দুইদিন ব্যাপী এই বইমেলার। উদ্ধোধনী দিনে মেলা চলে রাত ৮টা পর্যন্ত। ১ম দিনে বইমেলা স্থলে ১ম শ্রেনী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। মেলা চলবে বুধবার রাত ৮টা পর্যন্ত। মেলা থেকে অর্জিত সকল অর্থ সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের কল্যানে ব্যয় করা হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ