আজ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

সুনামগঞ্জ জগলুলের শহর : পরিকল্পনা মন্ত্রী

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২, ২০১৯ ৮:৪৯ অপরাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আয়ুব বখত জগলুল দরিদ্র মানুষের বন্ধু ছিলেন, তিনি ছিলেন অসাম্প্রদায়িক। যিনি সকল ধর্মের মানুষকে সমান সম্মান করতেন।’

শনিবার দুপুরে জেলা শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে (বালুর মাঠ) প্রয়াত আয়ুব বখত জগলুলের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে পৌরসভার উদ্যোগে এক নাগরিক স্মরণ সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, এই শহর জগলুলের শহর, এই শহর নাদের বখতের শহর, এই শহর আমাদের সকলের শহর। এই শহরকে সুন্দর করার জন্য আয়ুব বখত জগলুল যতো কাজ করেছিলেন তা অনস্বীকার্য। সুনামগঞ্জের উন্নয়ন নিয়ে তার সুদীর্ঘ স্বপ্ন ছিলো। তার স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তার স্বপ্ন বাস্তবায়নে আমি আপ্রাণ চেষ্টা করবো।

পৌর মেয়র নাদের বখতের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান সেলিমের পরিচালনায় নাগরিক স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, জেলা জাতীয় পার্টির আহবায়ক ও সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য এডভোকেট শাহানা রাব্বানী, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি নুরুল হুদা মুকুট, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, জেলা আওয়ামীলীগে সহসভাপতি এডভোকেট আপ্তাব উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, জেলা প্রশাসক আব্দুল আহাদ, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট চাঁন মিয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবু আলী সাজ্জাদ হোসেইন, সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস।

নাগরিক স্মরণ সভায় এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণা সিন্ধুর বাবুল, শিক্ষক পরিমল কান্তি দে, সাবেক কাউন্সিলর প্রবাসী কাজী মকসুদ মিয়া, এডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।

স্মরণ সভার শুরুতে প্রয়াত মেয়র আয়ূব বখত জগলুলকে স্মরণ করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীতে প্রবাসী সাংবাদিক রনেন্দ্র তালুকদার পিংকু ও সাংবাদিক শামস শামীম সম্পাদিত আইয়ুব বখত জগলুল স্মারক গ্রন্থের উদ্বোধন করেন অতিথিরা।

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ...