আজ শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

হবিগঞ্জে ৭ পরীক্ষার্থী বহিস্কার, শিক্ষকের কারাদন্ড

  • আপডেট টাইম : February 7, 2019 4:48 PM

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবলে পরীক্ষা কেন্দ্রে মোবাইল দিয়ে পরীক্ষার্থীদের অবৈধভাবে সহযোগীতা করার অপরাধে এক শিক্ষককে দুই বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। একই সাথে ৭ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় শিক্ষক ও শিক্ষার্থীদের কাছ থেকে মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার বাহুবল ডিগ্রী কলেজ কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে উপজেলার মিরপুর মাদ্রাসার শিক্ষক রকেট উদ্দিন সরকার মোবাইল ফোনের মাধ্যমে তার মাদ্রাসার কিছু পরীক্ষার্থীকে অবৈধ ভাবে সহযোগীতা করে আসছিলেন।

এ সময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম কেন্দ্র পরিদর্শনে গেলে সন্দেহজনক ভাবে ওই শিক্ষককে পরীক্ষা কেন্দ্রের বাহির থেকে আটক করেন। পরে তার মোবাইল ফোন যাচাই করে ‘প্রশ্ন ও উত্তর’ আদান প্রদানের স্পষ্ট আলামত পান তিনি।

এ সময় ওই শিক্ষককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই বছরের কারাদন্ডসহ ৭ শিক্ষার্থীকে পরীক্ষা চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার করায় বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, গণিত পরীক্ষা চলাকালীন সময়ে ওই শিক্ষক স্মার্ট ফোন দিয়ে কেন্দ্রের বাহির থেকে পরীক্ষার্থীদের প্রশ্নের উত্তর পাঠাচ্ছিলেন। এ জন্য তাকে দুই বছরের কারাদন্ড এবং এ ঘটনায় জড়িত পরীক্ষার্থীদের বহিস্কার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ