শনিবার, ১৯ Jun ২০২১, ১১:২২ পূর্বাহ্ন

নগরীতে বর্ণিল আয়োজনে বসন্ত বরণ

নগরীতে বর্ণিল আয়োজনে বসন্ত বরণ

কামরুল ইসলাম মাহি : বুধবার সকাল সাড়ে ১০টা। রোদ্রৌজ্জ্বল সকাল। গাছে গাছে কচি পাতার সমারোহ। চারিদিকে মৌ মৌ গন্ধ। কোকিলের কুহু কুহু ডাক। দুর আকাশের বদলে যাওয়া হিমলে বাতাস। সিলেট নগরের সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে চারপাশ যেন অন্যদিনের চেয়ে ব্যতিক্রম। রঙিন শাড়ি, চুড়ি, জামা আর বাহারী ফুলের সাজে সাজিয়ে একদল তরুণীদের ক্যাম্পাসে অবস্থান। তাঁরা সকলেই এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী। এ আমেজ দেখে সহজেই অনুমান করা যায় ‘বসন্ত এসেছে দ্বারে দ্বারে…’।

বহু বর্ণে বর্ণিল, আলোক উজ্জ্বল, প্রাণপ্রচুর্য্যময় সেই ঋতুরাজ বসন্তকে বরণ করতে হৃদয়ের সকল উচ্ছ্বলতা ঢেলে দেয় সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কতৃপক্ষ।

বসন্তের প্রথম দিনে পূর্ব আকাশে ভোরের আলো ফুটতেই বিদ্যালয় প্রাঙ্গনে জড়ো হন ছাত্রী ও শিক্ষকবৃন্দের।

পঞ্জিকার নিয়ম অনুসারে বসন্তের আগমনী দিনকে স্বাগত জানাতে এই শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয় বসন্ত বরণের উৎসব। বেহালার সুর, গান, কবিতা, নৃত্য ও ধামাইল গানে সাজানো হয়েছিল বসন্ত উৎসবে।

লাল, হলুদ আর কমলা রঙের ছটায় সাজানো হয় উৎসবের মঞ্চ। শিক্ষার্থীরা পরিবেশন করেন গান, নৃত্য ও আবৃত্তি।

এই বসন্ত বরণ অনুষ্টনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী রানী পুরকায়স্থ। আর সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের দশম শ্রেণী ছাত্রী মৌনতা ও দৃষ্টি।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY best bd
ThemesBazar-Jowfhowo