আজ বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং

কমলগঞ্জে বজ্রপাতে স্কুল ছাত্র নিহত

  • আপডেট টাইম : February 17, 2019 6:40 PM

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় হঠাৎ বজ্রপাতে রিফাত মিয়া(১০) নামে এক স্কুল ছাত্র নিহত ও ৩জন আহত হবার ঘটনা ঘটেছে। আহত ৩ জন কমলগঞ্জ ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন। হতাহত সবার বাড়ি রাজটিলা গ্রামে।

রোববার বিকাল সাড়ে ৩টায় কমলগঞ্জ সদর ইউনিয়নের বালি গাও খেলার মাঠি ঘটে।

জানা যায়, কমলগঞ্জ উপজেলার রাজটিলা গ্রামের রিফাত মিয়া, কাওসার মিয়া,সবুজ মিয়া,ওয়াকিল মিয়া বালিগাঁও মাঠে ক্রিকেট খেলতে যায়। বিকাল সাড়ে ৩টায় হঠাৎ বজ্রপাতে সদর ইউনিয়ের রাজটিলা গ্রামের জসিম উদ্দীনের ছেলে বালিগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্র রিফাত মিয়া ১২ ঘটনাস্থলে মৃত্যু হয়। এ সময় আহত হয় তার সাথী কাওসার মিয়া, সবুজ মিয়া ও ওয়াকিল মিয়া। এলাকাবাসী আহতদের উদ্ধার করে কমলগঞ্জ ৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।

কর্তব্যরত ডাক্তার মানস কান্তি সিংহ জানান, আহতদের চিকিৎসা চলছে। একজন নিহত হয়েছেন। এদিকে একই সময়ে বজ্রপাতে গ্যাস লাইনের রাইজার থেকে সৃষ্ট অগ্নিকান্ডে
শমশেরনগর বাজারে এক চিকিৎসকের বাসার মালামাল পুড়ে ছাই হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বজ্রপাতের ঘটনায় এক শিশুর মৃত্যু ও তিন জন আহতের সত্যতা নিশ্চিত করেন বলে তিনি জেলা প্রশাসককে বিষয়টি অবগত করেছেন।

অপরদিকে, বজ্রপাতে গ্যাস পাইপ লাইনের রাইজার থেকে সৃষ্ট অগ্নিকান্ডে শমশেরনগর বাজারের চাতলাপুর সড়কে ইসলামিক মিশনের সিনিয়র মেডিকেল অফিসার ডা. মোহ্বেুল হক এর বাসার কম্পিউটার, টিভি, কাপড় চোপড়, দরজা-জানালা পুড়ে ছাই হয়। কমলগঞ্জ দমকল বাহিনীর লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয় হয়েছে বলে শমশেরনগর ইসলামিক মিশনের স্টাফ খাইরুল আমীন জানান।

কমলগঞ্জ দমকল বাহিনীর ফায়ারম্যান পরিমল সিংহ জানান, বজ্রপাতে গ্যাস রাইজার থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে অগ্নিকান্ডে কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ