আজ রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহবান সিইসির

  • আপডেট টাইম : March 13, 2019 11:41 AM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : সহিংসতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহবান জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ সুষ্ঠু ও সুন্দর হয়েছে। আর এটা সম্ভব হয়েছে প্রশাসনের সহযোগিতার জন্য। এবার দ্বিতীয় ধাপের (১৮ মার্চ) নির্বাচনও সুষ্ঠু করে তোলতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কোন অবস্থাতেই নির্বাচনে সহিংসতা বরদাশত করা হবে না।

বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের অংশগ্রহণে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, প্রশাসনের আন্তরিকতার ফলে ভোট উৎসব সুষ্ঠু হয়ে থাকে। প্রত্যেক ভোটার যেন বিনা বাধায় তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে এমন পরিবেশ সৃষ্টি করতে হবে। ভোট কেন্দ্রে যেনো কোন ভোটারকে বাধা প্রদান না করা হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে। ভোট গ্রহণ শেষে প্রত্যেক প্রার্থীর একজন করে এজেন্টের উপস্থিতিতে ভোট গণনা প্রক্রিয়া সম্পন্ন করে তার স্বাক্ষর নিতে হবে। জাল ভোট প্রদান, বিশৃঙ্খলা রুখতে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের একযোগে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক এ কাজী ইমদাদুল ইসলাম, পুলিশ সুপার মো. মনিরুজ্জানসহ প্রশাসনিক কর্মকর্তা ও বিভিন্ন উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ