আজ মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং

দক্ষিণ সুরমায় কে হাসবেন শেষ হাসি?

  • আপডেট টাইম : March 17, 2019 7:35 AM

উপজেলা প্রতিনিধি

দক্ষিণ সুরমা : দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে আর মাত্র ক’দিন বাকি। পোস্টার-ব্যানারে ছেয়ে আছে পথ-ঘাট। দিনরাত গণসংযোগে ব্যস্ত প্রার্থী-সমর্থকরা। ভোটারদের আকৃষ্ট করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও। তবে সাধারণ ভোটারদের মধ্যে ভোটের তেমন উত্তাপ নেই।

আগামী ১৮ মার্চের নির্বাচনে এ উপজেলায় তিনজন চেয়ারম্যান, ৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ নৌকা প্রতীকে, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ময়নুল ইসলাম আনারস এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ জিল্লুর রহমান শোয়েব মোটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী তালা, নন্দন চন্দ্র পাল- টিউবওয়েল, মাহবুবুর রহমান- মাইক, বুরহান উদ্দিন নোমান- বৈদ্যুতিক বাল্ব, সামছুল আলম- চশমা, সুন্দর আলী- টিয়াপাখি ও শামীম কবির- বই প্রতীক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শামীম আরা পান্না বৈদ্যুতিক পাখা, সাবেক ভাইস চেয়ারম্যান লায়লা বেগম হাঁস ও আইরিন রহমান কলি ফুটবল প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

উপজেলার কয়েকটি গ্রাম ঘুরে দেখা গেছে, লোকসমাগম হয় এমন স্থানে প্রার্থীদের নির্বাচনী পোস্টার টাঙানো হয়েছে। কোন কোন এলাকায় কোন প্রার্থীরই পোস্টার ব্যানার নেই। চায়ের দোকান থেকে শুরু করে গ্রাম্য হাট-বাজারগুলোতেও নির্বাচনী আলোচনা-সমালোচনা নেই।

সিলাম এলাকার ভোটার নূর মিয়া বলেন, আগের মত এখন আর ভোটের উৎসব নেই। চেয়ারম্যান পদে শক্তিশালী কয়েকজন প্রার্থী ভোটের লড়াইয়ে থাকলে প্রতিদ্বন্দ্বিতা জমে উঠে। চেয়ারম্যান পদে নৌকার বিপরীতে দু’জন শক্তিশালী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উন্নয়নের স্বার্থে ভোটাররা নতুন প্রার্থীকে বেছে নিবে।

দক্ষিণ সুরমা উপজেলার ১০টি ইউনিয়নে ভোটার ১ লক্ষ ৭৩ হাজার ২৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৯ হাজার ৭৮৫ ও মহিলা ভোটার ৮৩ হাজার ৪৭৮ জন। ১০ ইউনিয়নে ভোট কেন্দ্র ৭৮টি। বুথ ৩৭৮টি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ