আজ রবিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং

শাবিতে হচ্ছে পাই’র মানের দীর্ঘতম রোড পেইন্টিং

  • আপডেট টাইম : March 16, 2019 9:28 AM

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবি : ‘বিশ্ব পাই দিবস’ উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাই’র মানের প্রায় সাড়ে ৩ হাজার ডিজিটের রোড পেইন্টিং শুরু করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পর্যন্ত এই রোড পেইন্টিং করা হবে। আয়োজক সংগঠন সাস্ট সায়েন্স অ্যারেনার দাবি এটি হবে পাই’র মানের বিশ্বের দীর্ঘতম রোড পেইন্টিং।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে রোড পেইন্টিং শুরু হয়। চার দিনব্যাপী চলবে এই রোড পেইন্টিংয়ের কাজ। পেইন্টিংটি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হল পর্যন্ত যাবে। পরে ইউটার্ন করে সেটি আবার মূল ফটকে ফিরে আসবে।

এদিকে, পেইন্টিংয়ের কাজে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন, বিশেষ করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এই পেইন্টিংয়ে অংশ নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশিষ্ট কথা সাহিত্যিক ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এই পেইন্টিংয়ের কাজ পরিদর্শন করেছেন।

সংগঠন সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি সাকিব নাঈম দীপ্ত বলেন, পাই’র মানের ইনফিনিটি সংখ্যা নিয়ে রোড পেইন্টিংটি বিশ্বের দীর্ঘতম রোড পেইন্টিং। তিনি পেইন্টংয়ের কাজে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।

রোড পেইন্টিংয়ে রঙ দিয়ে সহযোগিতা করেছে বার্জার পেইন্টস।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ