আজ মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং

ইরাকে ফেরি ডুবে নিহত ৮৩

  • আপডেট টাইম : March 22, 2019 9:03 AM

আন্তর্জাতিক ডেস্ক

ইরাক : ইরাকের মসুল শহরের টাইগ্রিস নদীতে একটি ফেরি ডুবে অন্তত ৮৩ জন নিহত হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

মসুলের সিভিল ডিফেন্স এজেন্সির প্রধান জানিয়েছে, নৌকায় অন্তত ১০০ যাত্রী ছিল, যারা সাঁতার কাটতে পারে না।

নৌকার যাত্রীরা কুর্দিদের নতুন বছর নওরোজ উদযাপনের জন্য যাচ্ছিলো। উদ্ধারকারী দল জীবিতদের উদ্ধারে কাজ করছে। ইরাকের রাষ্ট্রীয় গণমাধ্যমে জানানো হয়েছে, ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদী ওই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে কর্তৃপক্ষ দেশটির জনগণকে ওই নদীর ক্রমবর্ধমান পানি বাড়ার বিষয়ে সতর্ক করেছিলো। মসুল বাঁধের দরজা খুলে দেওয়ায় ওই নদীতে দ্রুত পানি বাড়ছিলো বলে জানিয়েছে দেশটির সরকারি গণমাধ্যম। কিন্তু কর্তৃপক্ষের ওই সতর্কতা উপেক্ষা করে নৌকা ও অন্যান্য নৌযান স্বাভাবিক ভাবেই চলছিলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ঘটনার ছবি ও ভিডিও দ্রুত ছড়িয়ে পরে। এতে দেখা যায় নদীর শ্রতে জাহাজ এবং মানুষ ভেসে চলে যাচ্ছে।

নৌকাটি যেখানে ডুবেছে তার নিকটেই উম্ম রাব্বেন দ্বীপ অবস্থিত। দ্বীপটি একটি পর্যটন এলাকা, এটি দুর্ঘটনা এলাকা থেকে প্রায় ৪ কিলোমিটারের (২.৫ মাইল) মধ্যে অবস্থিত।

মসুলের স্থানীয় সূত্রে জানা যায়, কুর্দিস্তান আঞ্চলিক সরকার উদ্ধার কাজের সাহায্যে পাশের শহর দুহক থেকে ১০ টি অ্যাম্বুলেন্স পাঠিয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ