আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

চৌহাট্টায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, আটকে ছিল মুহিতের গাড়িও

  • আপডেট টাইম : March 24, 2019 2:59 PM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. ওয়াসিম হাসনানকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার প্রতিবাদে সিলেট শহরের চৌহাট্টা পয়েন্টে দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধের কারণে শহরে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের গাড়িও আটকা পড়ে। পরে তিনি ছাত্রদের সঙ্গে কথা বলেন।

রোববার দুপুর ১২টার দিকে নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এর আগে শনিবার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাসের হেলপার ও চালকের সাথে বাকবিতণ্ডার পর আফনানকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। এ সময় বাসটি আফনানের ওপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহতের বিচারের দাবিতে রোববার দুপুর ১২টা থেকে সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান করে শিক্ষার্থীরা। সিকৃবি শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে তাদের সাথে যোগ দেয় বিভিন্ন কলেজের শিক্ষার্থী।

দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড, ওয়াসিম হত্যার বিচার চাই, আমার ভাই মরলো কেনো, বিচার চাই, নিরাপদ সড়ক চাই- নানা স্লোগোনে প্রকম্পিত হয়ে উঠেছে চৌহাট্টাস্থ রাজপথ।

এর আগে সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে ওয়াসিমের সহপাঠিরা। মিছিলটি এসে জড়ো হয় কেন্দ্রীয় শহীদ মিনারস্থ চৌহাট্টা এলাকায়।

সড়ক অবরোধের কারণে চৌহাট্টার চারদিকে যান চলচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ যানজটে আটকা পড়েন হাজারো পথচারী।

নিহত ওয়াসিম আফনান হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পত্তির একমাত্র ছেলে এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ