আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

চৌহাট্টায় আবারো সড়ক অবরোধ

  • আপডেট টাইম : March 24, 2019 5:53 PM

ডেস্ক রিপোর্ট

সিলেট : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরি মো. ওয়াসিম আফনানকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ‘হত্যার’ প্রতিবাদে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা নগরীর চৌহাট্টায় আবারও সড়ক অবরোধ করে রেখেছেন।

রোববার বিকাল সাড়ে ৪টার দিকে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে চৌহাট্টায় জড়ো হতে থাকেন। শিক্ষার্থীদের অবরোধে চৌহাট্টার চারদিকে শত শত গাড়ী আটকা পড়েছে।

এ সময় শিক্ষার্থীরা ‘আর নয় আশ্বাস, উঠে গেছে বিশ্বাস’, ‘দড়ি লাগলে দড়ি নে, ঘাতকদের ফাসি দে’, ‘আর নয় আশ্বাস, ভেঙে গেছে বিশ্বাস’ সহ নিরাপদ সড়কের দাবিতে নানা ধরণের স্লোগান দিতে থাকেন।

দুপুরের দিকেও সিকৃবির শিক্ষার্থীরা ঘন্টাখানেক সড়ক অবরোধ করে রাখেন। এরপর তারা তিনদিনের কর্মসূচি ঘোষণা করা অবরোধ তুলে নেন।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় ঢাকা সিলেট মহাসড়কের শেরপুর নামক স্থানে বাসচাপায় প্রাণ হারান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র ওয়াসিম। তিনি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পতির সন্তান।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ওয়াসিমের সহপাঠীদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, ওয়াসিমকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেন উদার পরিবহন নামের বাসটির সহকারী। এমন অভিযোগে শনিবার রাত থেকেই বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এদিকে, শনিবার রাতেই ঘাতক বাসকে ওসমানীনগর থেকে, বাসচালক জুয়েল আহমদকে দক্ষিণ সুরমা থেকে এবং সহকারী মাসুক আলীকে সুনামগঞ্জের ছাতক থেকে আটক করে পুলিশ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ