আজ মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং

শাবিতে হামলাকারী ছাত্রলীগ কর্মীরা জঙ্গি : ভিসি

  • আপডেট টাইম : মার্চ ২৬, ২০১৯ ৭:০৮ অপরাহ্ণ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবি : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রাজীব সরকারের উপর হামলাকারী ছাত্রলীগ কর্মীদের জঙ্গি বলে মন্তব্য করে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ছাত্রলীগ নামধারী যারা কিছুদিন আগে যেভাবে রাজীবের ওপর চাপাতি দিয়ে হামলা করে আঘাত করেছে, আল্লাহর রহমতে সে কোনভাবে বেঁচে আছে। তার মাথায় ৩০/৪০টি সেলাই দিতে হয়েছে। এরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

তিনি আরো বলেন, যারা ছাত্রলীগের সুনাম ঐহিত্য নষ্ট করতে চায়, চুনকালী দিতে চায়, তাদের কঠোর হস্তে দমন করতে হবে। যারা বিশ্ববিদ্যালয় সুনাম নষ্ট করতে চায়, সরকারকে বেকায়দায় ফেলতে চায়, তাদের স্থান এই বিশ্ববিদ্যালয়ে হবে না।

পূর্ব বিরোধের জেরে গত শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজীব সরকারের ওপর জিইআই পাইপ, রামদা ও ইট দিয়ে হামলা চালায় শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী কয়েকজন কর্মী। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বাদি হয়ে সাখাওয়াত হোসেনের অনুসারী আটজনের নাম উল্লেখ করে এবং আরও চার থেকে পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

আলোচনা সভায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে উপাচার্য বলেন, ‘যারা এমন রাজনীতি করে, তোমাদের উচিত তাদের চিহ্নিত করে বের করে দেওয়া। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় এই বিশ্ববিদ্যালয়ের পরিসর ছোট হলেও ছাত্রলীগের বিভিন্ন নেতিবাচক কর্মকান্ডের কারণে বারবার গণমাধ্যমের শিরোনাম হতে হয় আমাদের।’

শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের কর্মকান্ডের সমালোচনা করে তিনি আরো বলেন, তোমরা কখনও ছাত্রদের দাবি নিয়ে আমাদের কাছে এসেছো? আসো নাই। এসেছো নিজেদের দাবি-দাওয়া নিয়ে। এসেছো উন্নয়ন কাজে ভাগ বসাতে, উন্নয়ন কাজকে বাধাগ্রস্ত করতে।

শাবি ছাত্রলীগের উদ্দেশে উপাচার্য বলেন, তোমরা মারামারি, হানাহানি থেকে বের হয়ে আসো। তোমরা ছাত্রদের দাবি নিয়ে আমাদের কাছে আসো। আমরা তোমাদের সর্বাত্মক সহযোগিতা করব।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ