আজ বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং

এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে এসএমপির নির্দেশনা

  • আপডেট টাইম : March 31, 2019 5:24 AM

ডেস্ক রিপোর্ট

সিলেট : উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি), মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলীম পরীক্ষা ও বাংলাদেশ কারিগরী শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি ভোকেশনাল পরীক্ষা এবং ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ পরীক্ষা চলাকালীন সময়ের জন্য বিশেষ নির্দেশনা জারি করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। শনিবার (৩০ মার্চ) এ নির্দেশনা জারি করা হয়।

এসএমপি’র অতিরিক্ত উপ কমিশনার জেদান আল মুসা স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সিলেট মেট্রোপলিটন পুলিশের আওতাধীন পরীক্ষা কেন্দ্রসমূহে পরীক্ষা চলাকালীন সময়ে সিলেট মহানগর পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১, ৩২ এর প্রদত্ত ক্ষমতা বলে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পিকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর ইত্যাদি বহণ, ব্যবহারসহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি স্বরূপ যে কোন কাজ নিষিদ্ধ ঘোষণা করা হলো। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন সময়ে অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হলো।’

এ আদেশ আগামি ১ এপ্রিল থেকে পরীক্ষা চলাকালীন প্রতিদিন সকাল ৮টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। এ আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নির্দেশনা সম্বলিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে পরীক্ষা কেন্দ্র হিসেবে যেসব প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হয়েছে সেগুলো হলো- মদন মোহন কলেজ, ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ, সরকারী মহিলা কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজ, সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা, শাহ খুররম ডিগ্রি কলেজ, সিরাজুল ইসলাম আলীম মাদ্রাসা, মদন মোহন কলেজ তারাপুর ক্যাম্পাস, আম্বরখানা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, দক্ষিণ সুরমা কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, শাহপরাণ সরকারি কলেজ, রেবতী রমন উচ্চ বিদ্যালয়, কুচাই সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইছরাব আলী স্কুল ও কলেজ, জালালপুর উচ্চ বিদ্যালয়, জালালিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা, এমসি কলেজ, সিলেট সরকারী কলেজ ও সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ