আজ শুক্রবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

ঐতিহ্য রক্ষা করে নির্মাণ হবে হাসপাতাল : পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : April 17, 2019 7:55 PM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আবু সিনা ছাত্রাবাসের ভবনের একটি অংশ ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণ করা হবে। বাকি জায়গায় হাসপাতাল নির্মাণ করা হবে। সিলেটে সরকারিভাবে চিকিৎসার পর্যাপ্ত হাসপাতাল নেই। মানুষেরও দীর্ঘদিনের দাবি নতুন হাসপাতালের। সাধারণ মানুষের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে হাসপাতালের কাজ দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হবে।

বুধবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রী এক সংক্ষিপ্ত সফরে সিলেট এলে নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের’ পক্ষ থেকে অবিলম্বে সিলেট জেলা হাসপাতালের নির্মাণকাজ শুরু করার দাবিতে স্মারকলিপি তুলে দেয়া হলে মন্ত্রী তাৎক্ষণিকভাবে এ ঘোষণা দেন।

সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ নেতৃবৃন্দ তাকে নির্ধারিত স্থানে জেলা হাসপাতালের নির্মাণকাজ উদ্বোধনের অনুরোধ জানালে তিনি তাতে সম্মতি প্রকাশ করেন।
আবুসিনা ছাত্রাবাসের মিলনায়তন ভবন ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণে সংগঠনের প্রস্তাবটির সাথেও পররাষ্ট্রমন্ত্রী একাত্মতা প্রকাশ করেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক ও মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল সহ সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহবায়ক সিনিয়র সাংবাদিক আল আজাদ, সদস্য সচিব শামসুল আলম সেলিম, সদস্য নাজনীন হোসেন, তাপস দাশ পুরকায়স্থ ও রুহুল কুদ্দুস বাবুল পররাষ্ট্র মন্ত্রীর হাতে স্মারকলিপিটি তুলে দেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ