আজ মঙ্গলবার, ১লা জুন, ২০২০ ইং

চিরনিদ্রায় সাংবাদিক তাজুল ইসলাম বাঙ্গালি

  • আপডেট টাইম : May 3, 2019 3:49 PM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : প্রবীন বি‌শিষ্ট সাংবা‌দিক ও সংগঠক, খেলাঘর এর সাবেক বিভাগীয় সম্পাদক, ছড়াকার তাজুল ইসলাম বাঙ‌ালী আর নেই (ইন্না‌লিল্লা‌হি…….রাজ‌িউন)। বৃহষ্পতিবার রাত ১টার দিকে নগরীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হ‌য়ে‌ছিল প্রায় ৬০ বছর। তিনি স্ত্রী ২ মেয়ে ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার দুপুর ১২টায় তার লাশ সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। এসময় খেলাঘরের সংগঠকরা সংগঠনের পতাকা দিয়ে তার কফিন আবৃত করেন। এর পর একে একে তাকে শেষ শ্রদ্ধা জানান সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও সর্বস্থরের মানুষ। এসময় এক হৃদয় বিদায়ক দৃশ্য অবতারণা হয়।

এর পর বাদ জুম্মা জানাজা বরইকান্দি শাহী ঈদগাহে তার নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তাজুল ইসলাম বাঙ্গালি দীর্ঘ দিন থেকে শিশুদের নিয়ে কাজ করছিলেন। খেলাঘরের মাধ্যমে নিয়ে শিশুদের একতাবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত করতেন।

তাজুল ইসলাম বাঙ‌ালী কর্শজীবনে দৈনিক স‌ি‌লেটের ডাক,‌ বার্তা সংস্থা- বিএনএস, সিআইপ‌ি, মিডিয়া গাইড সহ বি‌ভিন্ন সংস্থায় কাজ ক‌রে‌ছেন। একজন ফ্রিল্যান্স সাংবা‌দিক হ‌ি‌সে‌বে অসুস্থ অবস্থায়ও কাজ কর‌তেন। তি‌নি জাতীয় সাংবা‌দিক সংস্থা, দ‌ক্ষিণ সুরমা প্রেসক্লাব, ছড়া মঞ্চ, বাংলা‌দেশ প‌য়েটস ক্লাব এর বি‌ভিন্ন দা‌য়িত্ব পালন ক‌রে‌ছেন।

অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ
প্রখ্যাত শিশু সংগঠক, খেলাঘর সিলেট জেলা কমিটির সভাপতি, বিশিষ্ট সাংবাদিক তাজুল ইসলাম বাঙালির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সিলেট অনলাইন প্রেসক্লাব।

এক শোক বার্তায় সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ বলেন- বিশিষ্ট সাংবাদিক তাজুল ইসলাম বাঙালির মুত্যুতে আমরা একজন আদর্শিক সংগ্রামী মানুষকে হারালাম যিনি কখনও অন্যায়ের সাথে আতাত করেননি। এ শূন্যতা সহজে পূরণ হবার নয়।

তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তার রুহের মাগফিরাত কামনা করেন।

আজকের সিলেট’র শোক
প্রবীন সাংবাদিক ও সংগঠক তাজুল ইসলাম বাঙ্গালির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল আজকের সিলেট ডটকম’র প্রধান সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার ও সম্পাদক রজত কান্তি চক্রবর্তী।

তারা এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ