আজ রবিবার, ৮ই ডিসেম্বর, ২০১৯ ইং

পাঠাওয়ের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ

  • আপডেট টাইম : May 14, 2019 12:29 PM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : রাইড শেয়ারিং কোম্পানী পাঠাও কর্তৃক যাত্রীদের সাথে প্রতারণার অভিযোগ নিয়ে গত রোববার সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল আজকের সিলেট ডটকম-এ ‘সিলেটে যাত্রীদের সাথে প্রতারণা করছে পাঠাও’ শিরোনামে সংবাদ প্রকাশের পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেছেন প্রতারণার শিকার ভোক্তা।

সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ে এই অভিযোগ করা হয়।

প্রতারণার শিকার ভোক্তা অভিযোগে বলেন- তিনি রোববার সকালে নগরীর মজুমদারী থেকে পাঠানটুলাস্থ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে যান। হাসপাতালে পৌঁছার পর হিস্ট্রিতে দেখায় এ যাত্রার দুরত্ব ৪.৬৮ কি.মি এবং ভাড়া ৫৬ টাকা। এবং ডিজিটাল পেমেন্টে ৭০% ডিসকাউন্ট। ৫৬ টাকায় ৭০% ডিসকাউন্ট দিয়ে এখানে ভাড়া আসার কথা ১৭ টাকা। কিন্তু ৭০% ডিসকাউন্ড দেখিয়ে তার কাছ থেকে ভাড়া আদায় করা হয় ২৬ টাকা।

এই রাইডের কিছুক্ষণ পরই একই যাত্রী আবারো এখান থেকে মজুমদারীতে রাইডের জন্য রিকুয়েস্ট পাঠান এবং নির্দিষ্ট গন্তব্যে পৌঁছার পর গন্তব্যের দুরত্ব দেখায় ৩.৩৬ কি.মি., এবং ভাড়া ৪৪ টাকা।

এাখন প্রশ্ন হচ্ছে ১৫/২০ মিনিটের ব্যবধানে একটি লোকেশনে একই রাস্তা দিয়ে যাওয়ার পর কিভাবে দুরত্ত ও ভাড়া পরিবর্তন হয়। এর যে অংকের ডিসকাউন্ট দেখায় কেন এর বেশী নেয়া হয়।

তিনি বিষয়টির প্রতিকার চেয়ে এই অভিযোগ করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক ফয়েজ উল্লাহ অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ