আজ মঙ্গলবার, ১লা জুন, ২০২০ ইং

ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন শাফী চৌধুরী

  • আপডেট টাইম : May 21, 2019 11:53 PM

ডেস্ক রিপোর্ট

সিলেট : অভিবাসন খাত নিয়ে অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার স্বীকৃতি হিসেবে ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮ এ আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে দেশ সেরা পুরস্কার পেয়েছেন সিলেটের মো. শাফী চৌধুরী। তিনি ২০১৮ সালে সিলেটের গোয়াইনঘাট উপজেলার সৌদিআরবে নির্যাতিত এক গৃহকর্মীর সংবাদ দৈনিক জালালাবাদে প্রকাশ করেন। সংবাদ প্রকাশের পর ট্র্যাভেল এজেন্সী সে গৃহকর্মীকে দেশে ফেরত আনে।

এবার সাতটি ক্যাটাগরিতে ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওযার্ড-২০১৮ দেওয়া হয়েছে ১৩ জন সাংবাদিককে। মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালীতে ব্র্যাক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। চতুর্থবারের মতো এই পুরস্কার প্রদান করে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ব্র্যাকের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আসিফ সালেহ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান, আইওএম বাংলাদেশ মিশনের প্রধান গিওরগি গিগাওরি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফজলুর রহমান প্রমুখ।

শাফী চৌধুরী সিলেট সদর উপজেলার জালালাবাদ থানাধীন টুকের বাজার ইউপি’র খুরুমখলা গ্রামের খছরু চৌধুরী ও রওশন আলম চৌধুরী দম্পতির ৩য় সন্তান। ব্যাক্তিগত জীবনে তিনি একজন প্রকৌশলী।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ