আজ বুধবার, ২৭শে মে, ২০২০ ইং

সিলেট-সুনামগঞ্জ রুটে এবার বিআরটিসি এসি বাস

  • আপডেট টাইম : June 19, 2019 7:41 PM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : সিলেট-সুনামগঞ্জ রুটে এবার শীততাপ নিয়ন্ত্রিত (এসি বাস) চালু করেছে সরকারী প্রতিষ্ঠান বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। প্রতিদিন দুটি এসি বাস সিলেট-সুনামগঞ্জ রুটে যাওয়া-আসা করবে বলে জানিয়েছেন বিআরটিসি’র কর্মকর্তারা।

বুধবার জুন থেকে এই রুটে এসি বাস সার্ভিস চালু করা হয়।

যাত্রী দুর্ভোগ কমাতে গত ৩ জুন এই রুটে নন এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি। তবে বিআরটিসি বাস বন্ধের দাবিতে ওইদিনই সিলেট-সুনামগঞ্জ রুটে ধর্মঘট ডাকে বাস মালিক শ্রমিকরা। এই সার্ভিস বন্ধের দাবিতে ২৪ জুন থেকে পুরো সিলেট বিভাগে ধর্মঘটের হুমকি দিয়েছে বাস মালিক-শ্রমিকরা।

তবে পরিবহন মালিক-শ্রমিকদের এমন দাবিকে অনায্য ও হয়রানিমূলক আখ্যা দিয়ে বিআরটিসির সার্ভিস অব্যাহগত রাখা ও বাসের সংখ্যা বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরে সিলেট ও সুনামগঞ্জে বিক্ষোভ করছে বিভিন্ন নাগরিক সংগঠন।

পাল্টাপাল্টি এই কর্মসূচীর মধ্যেই বুধবার থেকেই এ রুটে এসি বাস সার্ভিস চালু করলো বিআরটিসি।

বিআরটিসি’র সিলেট প্রতিনিধি ওয়াহিদ সুয়াইব বলেন, এই গরমে যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য মঙ্গলবার থেকে দুটি এসি বাস সিলেট-সুনামগঞ্জ রুটে চালু করা হয়েছে। প্রতিটি জেলায় বিআরটিসি বাস চালু করতে সরকার যে পরিকল্পনা নিয়েছে তার অংশ হিসেবেই এ সার্ভিস শুরু হয়েছে।

তিনি বলেন, সিলেট-সুনামগঞ্জ রুটে এসি বাসের জনপ্রতি ভাড়া ১৮০ টাকা ও নন এসি বাসের ভাড়া ১১০টাকা নির্ধারণ করা হয়েছে। সিলেটের কুমারগাও বাস টার্মিনাল থেকে বাসগুলো ছাড়বে। তবে নগরীর মদিনা মার্কেটে আরেকটি কাউন্টার খোলা হবে। আর সুনামগঞ্জের নতুন ও পুরাতন বাস টার্মিনালে দুটি কাউন্টার থাকবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ