আজ সোমবার, ২৫শে মে, ২০২০ ইং

রাস্তার মাঝে পল্লী বিদ্যুতের খুঁটি, জনদুর্ভোগ

  • আপডেট টাইম : June 26, 2019 10:31 AM

জেলা প্রতিনিধি

হবিগঞ্জ : হবিগঞ্জ সদর উপজেলার লুকড়া গ্রামে তিন সহস্রাধিক মানুষ চলাচলের ছোট রাস্তার মাঝখানে পল্লী বিদ্যুতের একটি খুঁটি দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এ ব্যাপারে এলাকাবাসী কর্তৃপক্ষের সঙ্গে বার-বার যোগাযোগ করলেও খুঁটিটি অপসারণের উদ্যোগ নেওয়া হচ্ছে না।

সরেজমিনে লুকড়া গ্রামে গিয়ে দেখা যায়, ছোট রাস্তাটির মাঝখানে বৈদ্যুতিক খুঁটিটি স্থাপন করায় সেখান দিয়ে ব্যাটারিচালিত টমটম চলাচল করতে পারছে না। বার-বার লিখিত এবং মৌখিকভাবে খুঁটিটি অপসারণের জন্য আবেদনের পরও কর্তৃপক্ষ এ ব্যাপারে ব্যবস্থা না নেওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

লুকড়া ইউনিয়ন পরিষদের সদস্য জাহির মিয়া বলেন, লোকড়া মধ্যগ্রাম থেকে উত্তরহাটি পর্যন্ত রাস্তাটি দিয়ে প্রায় তিন সহস্রাধিক মানুষের যাতায়াত। জনগণের বাধা থাকা সত্ত্বেও প্রায় ১৫ বছর আগে রাস্তার মাঝখানে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ওই খুঁটিটি স্থাপন করা হয়। সম্প্রতি রাস্তাটি ইট বিছানো (সলিং) হলেও এখান দিয়ে কোনো যানবাহন চলাচল করা সম্ভব হচ্ছে না। রাস্তাটি ব্যবহার করতে না পারায় কৃষকদের ধানসহ বিভিন্ন মালামাল নিয়ে প্রায় এক কিলোমিটার দূরবর্তী রাস্তা ঘুরে বাড়ি আসতে হয়।

এ ব্যাপারে লাখাই পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম রুকন উদ্দিন বলেন, ঝুঁকিপূর্ণ খুঁটিটি অপসারণের জন্য আবেদন পেয়েছি। তবে এ বিষয়ে আমার করণীয় কিছু না থাকায় দরখাস্তটি শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ