আজ শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং

হরতালের সমর্থনে বিক্ষোভ, পিকেটিং

  • আপডেট টাইম : July 7, 2019 11:33 AM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সারাদেশের ন্যায় সিলেটেও অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট।

রোববার সকাল থেকেই হরতালের সমর্থনে নগরী কোর্ট পয়েন্টসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও পিকেটিংয়ের খবর পাওয়া গেছে।

হরতালের শুরুতে সিপিবি, বাসদ, বাসদ মার্কসবাদীসহ সম্মিলিত বাম গণতান্ত্রিক জোটের এই বিক্ষোভ মিছিলটি কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে সুরমা টাওয়ার, আম্বরখানা, ওসমানী শিশু পার্কসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে আবারও কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। এ সময় রাস্তায় চলাচল বন্ধ করে দেন হরতালকারীরা।

মিছিল শেষে সংক্ষিপ্ত এক সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এতে জীবনযাত্রার ব্যয় বাড়বে। সিএনজির দাম বাড়ানোর ফলে পরিবহণব্যয় বেড়ে যাবে। শিল্পকারখানায় ব্যবহৃত গ্যাসের দাম বাড়ানোর কারণে শিল্পপণ্যের দাম বাড়বে। যেটা সম্পূর্ণ অযৌক্তিক।

এ সময় তারা গ্যাসের দাম কমানোর জন্য সরকারের প্রতি আহবান জানান। নয়তো কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও তারা হুঁশিয়ারি দেন।

এদিকে, হরতালের কারনে যান চলাচল কিছুটা কম থাকার সুযোগ নিচ্ছেন এক শ্রেনীর পরিবহ শ্রমিকরা। তারা নগরীর বিভিন্ন গন্তব্যে যেতে হরতালের দোহাই দিয়ে যাত্রীদের কাছ থেকে দ্বিগুন ভাড়া আদায় করছে।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ