আজ মঙ্গলবার, ২৭শে জানুয়ারি, ২০২০ ইং

নবীগঞ্জের প্রবাসীকে আনতে ইন্টারপোলের আশ্রয় নিচ্ছে পুলিশ

  • আপডেট টাইম : July 25, 2019 1:36 PM

উপজেলা প্রতিনিধি, নবীগঞ্জ

হবিগঞ্জ : খুন, মারামারি, চুরি, ঘর পুড়ানোসহ বিভিন্ন মামলার অভিযোগে সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে গ্রেপ্তার করে দেশে আনতে ইন্টারপোলের আশ্রয় নিচ্ছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পুলিশ। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নবীগঞ্জ থানা পুলিশ ইতিমধ্যে এ কার্যক্রম শুরু করেছে।

পুলিশ সূত্র জানায়, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কৈখাইড় গ্রামের মোতাহের মিয়ার ছেলে লন্ডন প্রবাসী দেলওয়ার হোসেন দিপু একটি খুনের মামলায় দীর্ঘ পাঁচ বছর পূর্বে যাবজ্জীবন কারাদণ্ড হয়।

একই ইউনিয়নের সাবাজপুর গ্রামের আবুল কাশেম চৌধুরীর ছেলে লন্ডন প্রবাসী জুনায়েদ মিয়া চৌধুরী একটি ঘর পুড়ানো মামলায় ৫ বছরের সাজা হয়।

বুরহানপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে তফুর মিয়া একটি মারামারির মামলায় দুই বছরের সাজা হয়। কাকুড়া করিমপুর গ্রামের মান উল্লাহর ছেলে লন্ডন প্রবাসী রওশন উল্লাহর একটি খুনের মামলায় যাবজীবন কারাদণ্ড হয়।

সাবাজপুর গ্রামের সুজাত উল্লাহর ছেলে লন্ডন প্রবাসী কমর উদ্দিন একটি মারামারি মামলায় দুই বছরের সাজা হয় এবং বক্তারপুর গ্রামের আব্দুর রশীদের ছেলে লন্ডন প্রবাসী হুমায়ুন আহমেদ একটি চুরির মামলায় ২ বছরের সাজা হয়।

দীর্ঘ পাঁচ বছর পূর্বে আদালতে এ আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা হলেও তারা লন্ডনে পালিয়ে আত্মগোপন করে। পুলিশ বারবার এ আসামিদের বাড়িতে হানা দিলেও দেশে না থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি। বাধ্য হয়ে নবীগঞ্জ থানা পুলিশ এ সব সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতারের জন্য লন্ডনস্থ ইন্টারপুলসহ বিভিন্ন আইনি সংস্থার আশ্রয় নিচ্ছে।

ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রশীদ বলেন, আমার ইউনিয়নের এই সাজাপ্রাপ্ত ছয় লন্ডন প্রবাসীকে গ্রেপ্তারে আমি প্রশাসনকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছি। অপরাধী যেই হোক তাদের আইনের আওতায় আনতে পুলিশকে সহযোগিতা করর।

নবীগঞ্জ থানার ওসি মো. ইকবাল হোসেন বলেন, খুন, মারামারি, চুরি, ঘর পুড়ানোসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপুলসহ লন্ডনের আইনশৃঙ্খলা বাহিনীকে চিঠি দেয়ার জন্য আসামিদের লন্ডনস্থ নাম-ঠিকানা সংগ্রহ করেছি। আমরা ইতিমধ্যে কার্যক্রম শুরু করেছি, আশা করি কিছুদিনের ভেতরেই এ সব আসামিকে দেশে ফিরিয়ে আনতে পারব।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ