আজ রবিবার, ২৬শে জানুয়ারি, ২০২০ ইং

রাজনৈতিক নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা

  • আপডেট টাইম : August 11, 2019 10:34 AM

নিজস্ব প্রতিবেদক

সিলেট : পবিত্র ঈদুল আযহায় সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিসিক মেয়র ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। তারা কোরবানির আদর্শকে লালন করে ত্যাগের মহিমায় সমাজকে ঢেলে সাজানোর আহবান জানান।

মেয়র আরিফ : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক শুভেচ্ছা বার্তায় নগরবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন তিনি।

মেয়র বলেন, ঈদের আনন্দ ছড়িয়ে দিতে হবে পরস্পরের মাঝে। আল্লাহর সন্তুষ্টির জন্য নিজেকে বিলীন করে দেয়া এবং আত্মত্যাগে সমর্পিত হওয়ার মাধ্যমে আমাদের নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকান্ডে অংশ নিতে হবে। বিভেদ বৈষম্যহীন এক সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ নগরী গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’।

বদর উদ্দিন কামরান : বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে নগরবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন,পবিত্র ঈদ-উল-আজহা সুমহান ত্যাগের মহিমার এক অনন্য দৃষ্টান্ত। সমাজে হিংসা-বিদ্বেষ, হানাহানী পরশ্রীকাতরতা থেকে মুক্তির জন্য কোরবানী মহান আল্লাহ তায়ালার রহমত স্বরূপ।

তিনি সা¤প্রদায়িক স¤প্রীতির লীলাভূমি সিলেটে স¤প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে পবিত্র ঈদ-উল-আজহার ত্যাগের শিক্ষাকে ধারণ করে সমাজ গঠনে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

জেলা বিএনপি : সিলেটসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ।

শনিবার এক শুভেচ্ছা বার্তায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাহির চৌধুরী ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল বলেন- ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদুল আযহা প্রতি বছর আমাদের মাঝে ফিরে আসে। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। মহান ত্যাগের শিক্ষায় অনুপ্রানিত হয়ে সুখী সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তারা। ২য় বারের মতো এই বছরের পবিত্র ঈদুল আযহার দিনেও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে কারাগারে বন্দি রয়েছেন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। যার ফলে জাতীয়তাবাদী আদর্শের পরিবারে এবারও নেই ঈদের পুরো আমেজ। তবুও ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশী। ঈদুল আযহার ত্যাগ থেকে শিক্ষা নিয়ে শোষন মুক্ত সমাজ ও সুখী সমৃদ্ধ দেশ-জাতি গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে। সিলেটবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

জেলা বিএনপির দফতর সম্পাদক এডভোকেট মোঃ ফখরুল হক স্বাক্ষরিত এক শুভেচ্ছা বার্তায় সিলেটবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানান জেলা বিএনপি নেতৃবৃন্দ।

মহানগর বিএনপি : মুসলিম উম্মাহর অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সিলেট নগরীর সর্বস্তরের জনতাকে ঈদ শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

শনিবার এক শুভেচ্ছা বার্তায় সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী সিলেট মহানগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ত্যাগ ও কুরবানীর সুমহান শিক্ষা নিয়ে মুসলিম উম্মাহর দোয়ারে এসেছে পবিত্র ঈদুল আযহা। আমরা এবছরও পবিত্র ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছি এমন সময়ে আমাদের প্রাণপ্রিয় নেতা গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দী আছেন। আমাদের প্রত্যাশা সরকার কুরবানীর সুমহান ত্যাগ থেকে শিক্ষা নিয়ে আমাদের নেত্রীকে অচিরেই মুক্তি দিবে।

মহানগর বিএনপির দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ আরো বলেন, আসুন ঈদের শিক্ষায় আলোকিত হয়ে ভেদাভেদ ভুলে সবাই পর¯পরের আপন থেকে আরো আপন হয়ে যাই। সামাজিক ও ভ্রাতৃত্বভোধের বন্ধন অটুট ও সুদৃঢ় রাখি। ঈদুল আযহার এই ধারা শুধু ঈদ নয় বছরের প্রতিটি দিনেই অব্যাহত থাকুক। পবিত্র ঈদুল আযহা বয়ে আনুক জাতি-ধর্ম নির্বিশেষে আমাদের মধ্যে অনাবিল আনন্দ, সুখ, শান্তি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের নব বার্তা। সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

সিলেট মহানগর জামায়াত : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট মহানগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ।

শনিবার এক শুভেচ্ছা বার্র্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম এবং সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ত্যাগই হচ্ছে পবিত্র ঈদুল আযহার মহাত্ম। ঈদুল আযহা মানুষকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য, শোষণ দূর করে একটি শোষণমুক্ত সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারের অনুপ্রেরণা দেয়। ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা যদি বাস্থব জীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারবো।

নেতৃবৃন্দ বলেন, ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে সকল ভেদাভেদ ভুলে সমাজের গরীব-অসহায় মানুষের পাশে দাড়িয়ে সকলকে ঈদ আনন্দে শামিল করার মানসিকতা সৃষ্টি হোক। সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

জেলা ও মহানগর জমিয়ত : পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে জমিয়তের নেতাকর্মী, সিলেট ও মহানগরবাসীসহ দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

শনিবার গনমাধ্যমে পাঠানো বার্তায় শুভেচ্ছা জানান জেলা জমিয়তের সভাপতি শায়খ যিয়া উদ্দিন, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান।

সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগীর স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, কুরবানীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আয্হা আমাদের দ্বারে সমাগত। এ ঈদ আমাদের সার্বিক ত্যাগের শিক্ষা দেয়।

জেলা যুবলীগ : পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সিলেট জেলার আওতাধীন সকল উপজেলা যুবলীগের নেতাকর্মীসহ সিলেটবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ জেলা শাখার সভাপতি শামীম আহমদ (ভিপি) ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ।
শনিবার দুপুরে গনমাধ্যমে পাঠানো বার্তায় শুভেচ্ছা বার্তায় নেতৃবৃন্দ বলেন, ঈদুল আযহা আমাদেরকে শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, স¤প্রীতি এবং সৌহার্দ্যের বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ