আজ বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

বরখাস্ত হচ্ছেন ছাত্রীর চোখ নষ্টকারী সেই শিক্ষক

  • আপডেট টাইম : September 10, 2019 5:33 PM

জেলা প্রতিনিধি

হবিগঞ্জ : হবিগঞ্জে শ্রেণিকক্ষে বেত ছুড়ে দিয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখ হারানোর ঘটনায় অভিযুক্ত সেই শিক্ষক নিরঞ্জন সরকারকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। হাবিবা বর্তমানে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি রয়েছে সে। অপারেশন করে তার চোখটি কেটে ফেলে দিতে হয়েছে।

মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, কোমলমতি শিক্ষার্থীকে বেত দিয়ে চোখে আঘাত করায় অভিযুক্ত সেই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হবে। এরই মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হয়েছে। পবিত্র আশুরা উপলক্ষে মঙ্গলবার অফিস বন্ধ রয়েছে। তাই বুধবার তাকে সাময়িক বরখাস্তের নোটিশ পাঠানো হবে।’

তিনি বলেন, বিষয়টি তদন্তে একটি বিভাগীয় কমিটি গঠন করা হবে। কমিটির তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে স্থায়ীভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মঙ্গলবার হবিগঞ্জ সদর উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিরঞ্জন দেবনাথ একটি বেত ছুড়ে দিলে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখে পড়ে। এতে গুরুতর আহত হয় সে। পরে তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানকার স্কুলছাত্রী হাবিবার উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকেরা তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

হাবিবা বর্তমানে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি রয়েছে সে। অপারেশন করে তার চোখটি কেটে ফেলে দিতে হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ