আজ বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং

শাবির ভর্তি আবেদনের কার্যক্রম শুরু

  • আপডেট টাইম : September 12, 2019 6:12 PM

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবি : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে সম্মান ১ম বর্ষের ভর্তি আবেদনের কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ০৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন, শাবিতে ভর্তির আবেদন কার্যক্রম আজ সকাল ১০টা থেকে শুরু হয়েছে। চলবে ০৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। আবেদন করতে হবে শাবির নিজস্ব ওয়েবসাইট থেকে এবং আবেদন ফি প্রদান করতে হবে বিকাশ বা রকেট একাউন্টের মাধ্যমে।

এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদন ও অন্যান্য বিষয়াদি www.admission.sust.edu এই ওয়েবসাইটে পাওয়া যাবে। ওয়েবসাইট থেকে ভর্তি আবেদনের রেজিস্ট্রেশনের সুবিধার্থে এ ও বি ইউনিটের বিভাগগুলোকে কয়েকটি সাব-ইউনিটে ভাগ করা হয়েছে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এ ও বি এবং অন্যদিকে মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা শুধুমাত্র এ ইউনিটে পরীক্ষা দিতে পারবে। এ ইউনিটের আবেদনের জন্য এসএসসি ও এইচএসসি মিলিয়ে ৬.৫ ও বি ইউনিটের জন্য ৭ পয়েন্ট থাকতে হবে। যদি কোনও শিক্ষার্থী উভয় ইউনিটের পরীক্ষা দিতে চায় তাহলে পৃথক পৃথকভাবে আবেদন করতে হবে বলে জানান কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ বেলাল উদ্দিন।

উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ