আজ বুধবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

বালাগঞ্জ যুব উন্নয়ন অফিসে ৭ পদের ৫ টিই শুন্য

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২০, ২০১৯ ৯:০৩ পূর্বাহ্ণ

উপজেলা প্রতিনিধি

বালাগঞ্জ : বালাগঞ্জ যুব উন্নয়ন অফিসের ৭টি পদের মধ্যে ৫ টিই শুন্য রয়েছে। দায়িত্বরত ২টি পদের মধ্যে ১টি অতিরিক্ত দায়িত্বে চলছে। ফলে মূলত ১ জনই সকল কাজ করে যাচ্ছেন। যুব ও যুব মহিলাদের প্রশিক্ষনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণে উপজেলা পর্যায়ে যুব উন্নয়ন কার্যক্রম শুরু হয় ৮০ দশকের শেষের দিকে। লক্ষ্য ছিলো যুব ও যুব মহিলাদের প্রশিক্ষণ, যুব সংগঠন তৈরী, যুব ঋন প্রদান, সফল যুবদের পুরস্কার প্রদান।

বালাগঞ্জ উপজেলা পর্যায়ে তালিকা ভুক্ত যুব সংগঠন রয়েছে ৩৫টি, তাদের মধ্যে ১০টি সংগঠন তাদের নিজ উদ্যোগে কাজ চালিয়ে যাচ্ছে, আর অন্যগুলো ঝিমিয়ে পড়েছে। ২০১৮-২০১৯ অর্থ বছরে যুব ঋণ প্রদান করা হয়েছে ৩০ জনকে। যা ঋণের পরিমান ১৭ লক্ষ ৫০ হাজার টাকা। ঋন এর ক্রমপুজি আদায় হার শতকরা ৮৮ভাগ, আর চলতি আদায় হার শতকরা ৮৪ ভাগ। হাসঁ মুরগী পালন, গবাদি পশু পালন, সেলাই, বেতের কাজ, নার্সারী বিষয়ে ২০১৮-২০১৯ অর্থ বছরে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে ৪৭০ জনকে।

বালাগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অফিসে ৭টি পদ। কর্মকর্তার ১টি পদে বিশ্বনাথ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার অতিরিক্ত দায়িত্ব হিসাবে পালন করছেন। ক্রেডিট সুপারভাইজার ৩টি পদের মধ্যে রয়েছে ১ জন। অফিস সহকারী, ক্যাশিয়ার, অফিস সহায়ক পদ ৩টি শুন্য দীর্ঘদিন ধরে।

লোকবলের অভাবে ক্রেডিট সুপারভাইজার মোঃ আব্দুর রহিম একাই সব করছেন। তিনি জানান, কেউ না থাকায় স্যারের নির্দেশে একাই সব কাজ করতে হচ্ছে। ঋণ আদায়ের জন্য মাঠে যাওয়া, অফিসে অনেক রিপোর্ট তৈরী, ব্যাংক সব মিলিয়ে কষ্ট হলেও কাজ করে যাচ্ছি। অতিরিক্ত দায়িত্বরত বিশ্বনাথ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার জানান, লোকবলের বিষয়টি সংশ্লিষ্ট বিভাগকে অবগত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ...