আজ বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং

শাবিতে দুই দিনব্যাপী ‘স্পিকার্স হান্ট’ শুরু

  • আপডেট টাইম : October 18, 2019 5:06 PM

শাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতামূলক অনুষ্ঠান মেন্টরস প্রেজেন্টস স্পিকার্স হান্ট শুরু হয়েছে।

শুক্রবার সকালে ইংরেজি ভাষা চর্চা বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে গ্যালারি-১ এর কক্ষে এ প্রতিযোগিতা শুরু হয়।

এতে বিচারক হিসেবে রয়েছেন ব্লেস ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জন পল সার্জেন্ট, নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুজহাত রিকজা, জাতীয় সংসদের সহকারী শিক্ষা ও গবেষণা কর্মকর্তা আহসান তোহেল।

এদিকে, আয়োজনের প্রথম দিন শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত প্রথম রাউন্ডের প্রতিযোগিতা চলবে।

এছাড়া দ্বিতীয় দিন শনিবার (১৯ অক্টোবর) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। পরে একই স্থানে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

‘কাম হেয়ার স্পিক বেটার’ এ স্লোগানকে সামনে রেখে ২০০৫ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা চর্চা ও দক্ষতাকে আরও সুন্দর ও সাবলীল করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ