আজ বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং

যোগাযোগ বিড়ম্বনায় দুর্ভোগে বালাগঞ্জ-ওসমানীনগরবাসী

  • আপডেট টাইম : October 21, 2019 1:27 PM

বালাগঞ্জ ও ওসমানীনগর প্রতিনিধি : মাত্র এক কিলোমিটার পাকা সড়ক না থাকায় মারাত্মক দুর্ভোগে রয়েছেন বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার অন্ততঃ ১০/১২টি গ্রামের লোকজন। সামান্য বৃষ্টি হলেই বিকল্প সড়কে অনেক দূর অতিক্রম করে গন্তব্যে পৌঁছতে হয় তাদের। এ সময় বিশেষ করে স্থানীয় স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীদের অনেক দুর্ভোগ পোহাতে হয়।

বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার ‘খালেরমুখ বাজার ভায়া মুমিনপুর তালতলা বাজার’ সড়কের এই এক কিলোমিটার সড়ক পাকাকরণের জন্য স্থানীয় এলাকাবাসী সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।

সরেজমিন পরিদর্শনকালে এলাকাবাসী জানান, বিভিন্ন সময়ে জনপ্রতিনিধি, রাজনীতিক নেতৃবৃন্দের প্রতি অনেক আবেদন-নিবেদনের পরও সড়কের ওসমানীনগর উপজেলার এ অংশটুকু পাকাকরণের কোন ব্যবস্থা নেয়া হয়নি। সড়কের এ অংশের আশপাশ এলাকার প্রায় সকল সড়ক অনেকদিন আগেই পাকাকরণ সম্পন্ন হয়েছে। শুধু এ এক কিলোমিটার অংশের জন্য বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার ৩টি ইউনিয়নের হাজার হাজার মানুষকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। বৃষ্টি হলেই স্থানে স্থানে সড়ক কর্দমাক্ত হয়ে পড়ে। এ সময় যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে এবং পায়ে হেটে চলাচলের ক্ষেত্রেও কঠিন পরিস্থিতির সৃষ্টি হয়।

এলাকাবাসী জানিয়েছেন, স্থানীয় মুমিনপুর, মীরপুর, রঘুপুর, তালতলা, বশিরপুর, দৌলতপুর, বনগাঁও, জামালপুর, আজিজপুর ও নলজুড় গ্রামের লোকজন সিলেট শহরসহ বালাগঞ্জ ও ওসমানীনগরের বিভিন্নস্থানে যাতায়াতের ক্ষেত্রে এ সড়কে চলাচল করেন। শুধু তাই নয়, স্থানীয় মুমিনপুর মহিলা মাদ্রাসা, সপ্ত মৌজা তালতলা মাদ্রাসা, মঈনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিজপুর প্রাইম একাডেমি, আজিজপুর উচ্চ বিদ্যালয়, নবগ্রাম হাজী ছায়েম উচ্চ বিদ্যালয়, মাদারবাজার এফইউ সিনিয়র আলিম মাদ্রাসা প্রভৃতি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীদেরও দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি স্থানীয় খালেরমুখ বাজার, তালতলা বাজার, আজিজপুর বাজার, মাদারবাজার, মাদ্রাসাবাজার প্রভৃতি হাট-বাজারের যাতায়াতকারী ও ব্যবসায়ীদের যোগাযোগ ক্ষেত্রেও বিঘ্ন সৃষ্টি হয়।

এদিকে, সম্প্রতি ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের স্থানীয় এলাকাবাসী সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের সাথে সাক্ষাৎ করে সড়কের এ এক কিলোমিটার অংশ পাকাকরণে আবেদন জানিয়েছেন। এলাকার আলেম তালতলা মাদ্রাসার মুহতামিম হাফিজ আজিজুর রহমান, ওসমানীনগর উপজেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক এনামুল হক, উছমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. তখলিছ আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, নিকাহ রেজিস্ট্রার কাজী মঞ্জুর আহমদ, মঈনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম, প্রাইম একাডেমির প্রিন্সিপাল মো. আব্দুর রহমান, আজিজপুর বাজারের ব্যবসায়ী নুনু মিয়া, সাতির মিয়া, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য খন্দকার আব্দুর রকিব প্রমুখ।

আলাপকালে খালেরমুখ বাজার ভায়া মুমিনপুর তালতলা বাজার সড়কের এ এক কিলোমিটার অংশ জরুরি ভিত্তিতে পাকাকরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন। এলাকাবাসী এ ব্যাপারে সংসদ সদস্য মোকাব্বির খানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ