আজ সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

শুভ জন্মদিন মাহিয়া মাহি

  • আপডেট টাইম : অক্টোবর ২৭, ২০১৯ ১০:১৭ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : ২০১২ সালের ৫ অক্টোবর ‘ভালোবাসার রঙ’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে চিত্রনায়িকা মাহিয়া মাহির। এই সিনেমাতে তার সঙ্গে চিত্রনায়ক বাপ্পিরও অভিষেক ঘটে। প্রথম সিনেমাতেই বেশ ভালো সাড়া পান মাহি। এরপর একে একে আরও বেশকিছু সিনেমায় অভিনয় করে নিজের অবস্থান শক্ত করেন তিনি। অল্প সময়ের মধ্যে শীর্ষ নায়িকাদের একজনে পরিণত করেন নিজেকে।

নন্দিত অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন ২৭ অক্টোবর। ১৯৯৩ সালে রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। এবার ২৭ বছরে পা দিয়েছেন ‘পোড়ামন’খ্যাত এই তারকা।

মাহির পরিবারের দেওয়া নাম শারমিন আক্তার নিপা। তবে সবাই তাকে মাহিয়া মাহি নামেই চেনেন। তার পিতার নাম আবু বকর ও মায়ের নাম দিলারা ইয়াসমিন। মাহি ঢাকা উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের উপর পড়াশুনা করেন।

২০১২ সালে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে সিনেমায় মাহির পথচলা শুরু হয়। প্রতিষ্ঠানটির ব্যানারে ‘ভালোবাসার রং’, ‘দবির সাহেবের সংসার’, ‘পোড়ামন’, ‘অন্যরকম ভালোবাসা’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’, ‘দেশা দ্য লিডার’, ‘অগ্নি’ ও ‘অগ্নি ২’সহ একাধিক দর্শক নন্দিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। পেয়েছেন ব্যাপক দর্শকপ্রিয়তা। তবে বেশ কয়েক বছর আগেই প্রতিষ্ঠানটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন তিনি।
জাজ থেকে বের হওয়ার পর থেকে নিজের অবস্থান হারাতে শুরু করেন মাহি। যদিও এখনো প্রতিনিয়ত দর্শকদের মন জয় করার চেষ্টায় মগ্ন তিনি।

২০১৬ সালের ২৪ মে সিলেটের ব্যবসায়ী মাহমুদ পারভেজ অপুকে বিয়ে করেন মাহি। তবে চলতি বছর তাদের সংসারে ফাটল ধরার খবর শোনা যায়। এখন পর্যন্ত বিষয়টির কোনো প্রমাণ পাওয়া যায়নি।

মাহিয়া মাহি অভিনীত সর্বশেষ সিনেমা ‘অবতার’। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত মাহি অভিনীত ‘আনন্দ অশ্রু’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে মাহির নায়ক সাইমন সাদিক।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ