আজ বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং

কলকাতার ছবিতে মোশাররফ করিম

  • আপডেট টাইম : নভেম্বর ৭, ২০১৯ ১০:৫৯ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : কেরিয়ারে প্রথমবারের মতো কলকাতার ছবিতে অভিনয় করতে চলেছেন দেশসেরা অভিনেতা মোশাররফ করিম। নাম ‘ব্যবধান’। এ ছবিতে থাকবে দুই বন্ধুর মধ্যকার দূরত্বের গল্প। এ জন্যই ছবির নাম দেয়া হয়েছে ‘ব্যবধান’। এখানে মোশাররফ করিমের বন্ধুর চরিত্রে থাকবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা আবির চট্টোপাধ্যায়।

‘ব্যবধান’ পরিচালনা করবেন কলকাতার চলচ্চিত্র নির্মাতা ও রাজনীতিক ব্রাত্য বসু। বুদ্ধদেব গুহর লেখা দুটি ছোট গল্প অবলম্বনে ছবির চিত্রনাট্য লেখা হয়েছে। পরিচালকের সঙ্গে যৌথভাবে এই গুরুদায়িত্বটি সামলেছেন নাটকের চিত্রনাট্যকার উজ্জ্বল চট্টোপাধ্যায়। নতুন বছরের ফেব্রুয়ারি থেকে ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

‘ব্যবধান’-এ মোশাররফ করিমের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক ব্রাত্য বসু। গত মাসে ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত ফিল্ম অ্যাওয়ার্ড-এ অংশ নিতে এসেছিলেন তিনি। সঙ্গে আবির চট্টোপাধ্যায়ও ছিলেন। সেখানেই ছবির কাজ নিয়ে কথা হয় ব্রাত্য বসু, মোশাররফ করিম ও আবির চট্টোপাধ্যায়ের মধ্যে।

পরিচালকের সঙ্গে সুর মিলিয়ে মোশাররফ করিম বলেন, ‘বাংলাদেশ-ভারত ফিল্ম অ্যাওয়ার্ড’-এর অনুষ্ঠান চলাকালে ছবিটি নিয়ে ব্রাত্য বসুর সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে। তবে লিখিত চুক্তি এখনও হয়নি। খুব শিগগির তা হয়ে যাবে। কয়েকদিনের মধ্যে কলকাতায় যাওয়ার কথা আছে। তখনই সবকিছু চূড়ান্ত হবে।’

ব্রাত্য বসুর ‘ব্যবধান’-এ মোশাররফ করিম ও আবির চট্টোপাধ্যায় ছাড়া আর কে কে থাকবেন তা এখনও জানা যায়নি। প্রায় ৯ বছর পর সিনেমা নির্মাণে ফিরেছেন এই পরিচালক। এখন থেকে নিয়মিত হবেন বলে জানান। সেই সঙ্গে লেখালেখিও। বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন মন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন ব্রাত্য বসু।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ