আজ বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকায় ভারতীয় শিল্পী!

  • আপডেট টাইম : নভেম্বর ৮, ২০১৯ ৯:১৯ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : সরকার দেশের চলচ্চিত্র শিল্পে অবদানের জন্য মোট ২৮টি ক্যাটাগরিতে শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের ঘোষণা করেছে।

বৃহস্পতিবার ২০১৭-১৮ সালের পুরস্কারপ্রাপ্তদের নাম প্রকাশ করে অথ্য মন্ত্রণালয়। সেখানে ২০১৭ সালের সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘টাকা অ্যাটাক’ ও একই ২০১৮ সালের পুরস্কার পেয়েছে ‘পুত্র’।

কিন্তু অবাক করা ব্যাপার হচ্ছে এই তালিকায় মো. কালাম নামের একজন ভারতীয় নাগরিকের নামও রয়েছে। যা জাতীয় পুরস্কার পাওয়ার মানদণ্ডের স্পষ্ট লঙ্ঘন। ‘ঢাকা অ্যাটাক’ ছবির কলাকুশলীদের মধ্যে মো. কালাম শ্রেষ্ঠ সম্পাদক হিসেবে পুরস্কৃত হচ্ছেন।

অথচ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আবেদনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো শুধুমাত্র বাংলাদেশিরাই এই পুরস্কাকারের জন্য বিবেচিত হবে। তাতে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামূল কবীরের স্বাক্ষর ছিলো।

জুরি সদস্য মুশফিকুর রহমান গুলজার জানান, “জাতীয় চলচ্চিত্র পুরস্কার কোনো বিদেশি নাগরিক পেতে পারেন না। জুরিরা কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন না। এই কাজের জন্য দায়িত্বপ্রাপ্ত অন্য লোক রয়েছেন।”

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোরশেদুল ইসলাম বলেন,“এটা ভুল হয়ে থাকতে পারে। আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভুল সংশোধন করবেন।”

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ