আজ সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

ঘূর্ণিঝড় বুলবুলে লণ্ডভণ্ড উড়িষ্যা

  • আপডেট টাইম : নভেম্বর ৯, ২০১৯ ১০:২১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : ঘূর্ণিঝড় বুলবুল আর কিছুক্ষণের মধ্যেই ভারতের মূল ভূ-খণ্ডে আঘাত করবে। এর আগে ঝড়ের অগ্রভাগে লণ্ডভণ্ড হয়েছে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য উড়িষ্যা।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, প্রচণ্ড বৃষ্টি এবং তীব্র বাতাসে লণ্ডভণ্ড হয়ে পড়েছে উড়িষ্যা অঞ্চল। ঝড়ের অগ্রভাগের প্রভাবে রাস্তার ওপর অনেক গাছ উপড়ে পড়েছে। এতে বন্ধ হয়ে গেছে সড়ক যোগাযোগ।

কিছুক্ষণের মধ্যেই মূল ঝড়টি রাজ্যে আঘাত হানবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এতে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে তারা। বিপর্যয় মোকাবিলায় ইতোমধ্যে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে রাজ্য সরকার।

এ দিকে পশ্চিমবঙ্গ উপকূলে বুলবুলের মূল ঝড় আঘাত হেনেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। অল্প কিছুক্ষণের মধ্যেই পশ্চিমবঙ্গ ভূখণ্ডও এই ঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড হবে বলে আশঙ্কা করছে তারা। এর আগে রাজ্যটির সাগরদ্বীপে ঘূর্ণিঝড়ের অগ্রভাগের তাণ্ডবলীলা শুরু হয়।

ইতোমধ্যেই পশ্চিমবঙ্গের উপকূল এলাকা থেকে প্রায় দেড় লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। এ দিন সকাল থেকেই উপকূলে ঝড়ো বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বৃষ্টি। ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুরের উপকূল এলাকায়। সব জায়গায় প্রস্তুত আছে বিপর্যয় মোকাবিলা বাহিনী, পুলিশ এবং প্রশাসনিক সদস্যরা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ