আজ শুক্রবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

জকিগঞ্জে ৫ মাস ধরে নেই সাব-রেজিস্ট্রার

  • আপডেট টাইম : November 12, 2019 8:32 AM

জকিগঞ্জ প্রতিনিধি : দীর্ঘ ৫ মাস ধরে সাব-রেজিস্ট্রার না থাকায় ভোগান্তিতে রয়েছেন সিলেটের জকিগঞ্জ উপজেলার জমির ক্রেতা-বিক্রেতাসহ সংশ্লিষ্টরা। সপ্তাহে এক বা দু’দিন অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছিলেন অন্য অফিসের সাব-রেজিস্ট্রার। গত ১৫ দিন ধরে তিনিও আসছেন না। ফলে পুরোপুরি শূন্য রয়েছে সাব-রেজিস্ট্রার পদ। ফলে ক্রেতা-বিক্রেতাদের ভোগান্তি এখন চরমে।

জানা গেছে, সিলেট জেলার সাব-রেজিস্ট্র্র্রি অফিসগুলোতে পর্যাপ্ত সংখ্যক সাবরেজিস্ট্রার নেই। একজন সাব-রেজিস্ট্রার ৩টি উপজেলা অফিসের দায়িত্ব পালন করে থাকেন। সিলেট জেলা সদর থেকে ৯১ কিলোমিটার দূরের জকিগঞ্জ সাব-রেজিস্ট্র্র্রি অফিস ক্রেতা-বিক্রেতা বহুল একটি অফিস। এ অফিসে প্রতিদিন বহু লোক জমি ক্রয় বিক্রয় করতে আসেন।

কিন্তু সাবরেজিস্ট্রার না থাকায় পোহাতে হয় চরম ভোগান্তি। সিলেটের জৈন্তাপুরের সাবরেজিস্ট্র্র্রি অফিসের সাব-রেজিস্ট্রার মো. হাফিজুর রহমান জকিগঞ্জে আসতেন সপ্তাহে ১-২দিন। গত দুই সপ্তাহ আগে তিনি জকিগঞ্জে আসতে পারবেন না বলে জেলা অফিসে জানান। এরপর থেকেই এ পদ শুন্য পড়ে আছে।

জকিগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের একাধিক মুহুরী ও জমির ক্রেতা-বিক্রেতা জানান, গত জুন মাস থেকে জকিগঞ্জে সাব-রেজিস্ট্রারের পদটি শূন্য রয়েছে। হাফিজুর রহমানের আগে কানাইঘাটের সাব-রেজিস্ট্রার মিরাজ উদ্দিন জকিগঞ্জে অতিরিক্ত দায়িত্ব পালন করেছিলেন।

সিলেট জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়া জানান, আগামী এক সপ্তাহের মধ্যেই জকিগঞ্জে আগের মতো কাউকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হবে। তিনি বলেন, জমি ক্রয়-বিক্রয়ে দাতা গ্রহীতা উভয়েরই সচেতন হওয়া দরকার। রেজিস্ট্র্রির ব্যাপারে প্রতারিত না হয়ে সরাসরি সাব-রেজিস্ট্রারের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন তিনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ