আজ শনিবার, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং

দিল্লিতে কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৪৩

  • আপডেট টাইম : December 8, 2019 11:21 AM

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী নয়াদিল্লিতে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৩ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই কারখানাটির শ্রমিক। ভারতীয় টেলিভিশন এনডিটিভি ও দৈনিক হিন্দুর প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

রোববার ভোরের দিকে দিল্লি কেন্দ্রস্থলের জনবহুল একটি এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হচ্ছে, রাজধানী নয়াদিল্লির মধ্যভাগে অবস্থিত রানি ঝানসি সড়কের অনজ মান্দি নামক এলাকায় ওই কারখানাটি অবস্থিত। স্থানীয় সময় রবিবার ভোর সাড়ে ৫টার দিকে সেখানে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের সূত্রপাত। তখন কারখানার ভেতরে শ্রমিকরা ঘুমিয়ে ছিলেন।

দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আগুন নেভাতে ঘটনাস্থলে ত্রিশটি অগ্নিনির্বাপণকারী ট্রাক পাঠানো হয়। বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন তারা।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, আগুন নিয়ন্ত্রণে ৩০টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। সকাল ১০টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে এলেও উদ্ধার অভিযান অব্যাহত আছে। এখন পর্যন্ত বহু লোক আহত হয়েছে। অর্ধশতাধিক লোককে কারখানা থেকে উদ্ধার করা হয়েছে। বহু লোক এখনও ভেতরে আটকা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

ইতোমধ্যে গোটা এলাকা কালো ধোয়ায় ছেয়ে গেছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে আহাজারি চলছে। অনেকেই স্বজনদের খোঁজ না পেয়ে ছুটে আসছেন। অনেকেই লাশ শনাক্ত করতে গিয়ে কান্নায় ভেঙে পড়ছেন। গোটা এলাকার পরিবেশ শোক আর আতঙ্কে স্তব্দ হয়ে উঠেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ