আজ মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং

স্কুল ছাত্রলীগের সভাপতি থেকে আ.লীগের সাংগঠনিক সম্পাদক

  • আপডেট টাইম : December 27, 2019 11:20 AM

ডেস্ক রিপোর্ট : শফিউল আলম চৌধুরী নাদেল এখন সিলেটের ‘টক অব দ্যা সিটি’। অনেকটা আচমকাই নিয়ে তিনি দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের পদ পেলেন। সিলেট শহর স্কুলের সভাপতি থেকে তিনি দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। এ নিয়ে সোস্যাল মিডিয়াও বেশ সরব।

শফিউল আলম নাদেল স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৮৬ সালে তিনি সিলেট শহর স্কুল (বর্তমানে সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়) ছাত্রলীগের সভাপতি হন। ১৯৮৮ সালে তিনি সিলেট এম সি কলেজ ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য, ১৯৮৯-৯৩ সাল পর্যন্ত সিলেট জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য,১৯৯৩-৯৭ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯৭-২০০১ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সভাপতি,২০০৪-২০১২ পর্যন্ত সিলে মহানগর ছাত্রলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এবং ২০১২ সাল থেকে গত ৫ ডিসেম্বর পর্যন্ত মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

রাজনীতি ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন নাদেল। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান, সিলেট অ্যাপার্টমেন্ট এন্ড রিয়েল এস্টেট গ্রুপের সভাপতি, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, ডায়াবেটিক এসোসিয়েশন, জালালাবাদ অন্ধকল্যাণ সমিতি এবং সিলেট হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য। তিনি সিলেট ক্লাব লিমিটেডেরও প্রধান উপদেষ্টা।

এর বাইরে তিনি আরো বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি ১৯৮৭ সালে এসএসসি, ১৯৮৯ সালে এইচএসসি এবং ১৯৯২ সালে স্মাতক পাস করেন। এছাড়া, ২০০৮ সাল থেকে তিনি দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসাবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, এর আগে সিলেট অঞ্চল থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন সুলতান মোহাম্মদ মনসুর ও মিসবাহ উদ্দিন সিরাজ। ওয়ান ইলেভেনের ভূমিকার কারণে সুলতান দলের সাংগঠনিক সম্পাদক তথা দল থেকে একেবারে বাদ পড়েন। গত নির্বাচনে তিনি জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসাবে কুলাউড়া আসন থেকে এমপি নির্বাচিত হন। সুলতান মনসুরের পর এ অঞ্চল থেকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হন এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। পর পর তিন দফা তিনি সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। এবার মিসবাহ উদ্দিন সিরাজকে বাদ দিয়ে এ পদে নাদেলকে দায়িত্ব দেয়া হলো।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ