আজ বুধবার, ৩রা জুন, ২০২০ ইং

কর্মসূচী দিয়ে মাঠে নেই নাসিম!

  • আপডেট টাইম : September 8, 2017 6:11 PM

মাসুদ আহমদ রনি : নাসিম হোসাইন। বিশিষ্ট ব্যবসায়ী হিসেবেই পরিচিতি তার। নাম লিখিয়েছেন রাজনীতিতেও। সিলেট মহানগর বিএনপির বর্তমান কমিটিতে ভোটে নির্বাচিত সভাপতি তিনি। রাজনীতিতে চড়াই-উৎড়াই থাকবেই। তাই বলে কি কর্মীদের ডেকে এনে মাঠে থাকবেন না নেতা। এমন নেতাতো কোন দলের কর্মীদের কাম্য নয়।

শুক্রবার সকালে নগরীর কোর্ট পয়েন্টে কেন্দ্রীয় কর্মসূচীর সাথে মিল রেখে রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন আহ্বান করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম লন্ডনে থাকায় কর্মসূচীতে উপস্থিত হতে পারেননি। আর কোর্ট পয়েন্টের মাত্র কয়েকশ গজ কাছে থেকেও কর্মসূচী দিয়ে নিজেই অনুপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। এনিয়ে নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কর্মসূচীতে উপস্থিত নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে আগত দলটির তৃণমূলের একাধিক কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, কর্মসূচী ডেকে নেতারাই যখন উপস্থিত না থাকনে তখন আমরা আসবো কার ভরসায়। দলে যারা পদ পদবী পেয়েছেন তারা এসির নিচে নাকে তেল দিয়ে ঘুমান, আর আমাদের মত নিরিহ কর্মীদের মাঠে নামিয়ে পুলিশের পিটুনি খাইয়ে মামলার আসামী করেন। এসব নেতার জন্যই আজ দলের এমন করুন অবস্থা।

ক্ষোব্দ কর্মীরা বিষয়টি নিয়ে দলের হাইকমান্ডের দৃষ্টি আকর্ষন করেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী আজকের সিলেট ডটকমকে বলেন- সভাপতি টেলিফোনে যখন জেনেছেন পুলিশ কর্মসূচীতে বাঁধা দিয়েছে তখনই তিনি আর আসেননি। না হয় সময়মত উনার আসার কথা ছিল।

তবে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেছেন ভিন্ন কথা।

তিনি আজকের সিলেট ডটকমকে বলেন- আমি অসুস্থ, সকালে আমার শারিরিক সমস্যা ছিল এজন্য যেতে পারিনি। তবে নেতৃবৃন্দ আমাকে জানিয়েছেন পুলিশ কর্মসূচী করতে দেয়নি।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডাঃ সাখাওয়াত হোসেন জীবন আজকের সিলেট ডটকমকে বলেন- কর্মসূচীতে সিনিয়র নেতাদের উপস্থিত থাকা আবশ্যক। মহানগর বিএনপির সভাপতি যদি কর্মসূচীতে উপস্থিত না হন তবে তা উচিৎ হয়নি। আমি বিষয়টি গুরুত্ব সহকারে খোঁজ নিয়ে দেখব।

 

(আজকের সিলেট/৮ সেপ্টেম্বর/এসটি/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ