আজ সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

এসএমপির সিআরটি টিমকে প্রশিক্ষণ দিচ্ছেন দুই আমেরিকান

  • আপডেট টাইম : January 15, 2020 10:32 AM

নিজস্ব প্রতিবেদক : সিলেট মহানগর পুলিশের এলিট ফোর্স ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) মেনটরশিপ প্রশিক্ষণ কর্মসূচি চলছে। এতে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করছেন আমেরিকার এন্টি টেররিজম এসিসটেন্স (এটিএ)-এর দুজন প্রশিক্ষক। তারা হলেন- জেমস ওডি ওদেল ও রিকি সিটি চেম্বার।

এসএমপের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়- চার সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ আগামী ৩১ জানুয়ারি সমাপ্ত হবে। মেনটরশিপ প্রোগ্রামে সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হচ্ছে। পরিবর্তিত পরিস্থিতিতে কীভাবে নিজেকে খাপ খাওয়াতে হয় তার কৌশল শেখানো হয় এ ধরনের প্রশিক্ষণে।

উল্লেখ্য, আমেরিকার এন্টি টেররিজম এসিসটেন্স (এটিএ)-এর অধীনে সিআরটির মেনটরশিপ প্রোগ্রামটি পরিচালিত হচ্ছে। বর্তমানে তিনজন টিম লিডার এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড প্রসিকিউশন) মুনাদির ইসলাম চৌধুরী, সহকারী পুুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড প্রসিকিউশন) আহমেদ পেয়ার, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মেহেদী হাসান শাতিলসহ ৩২ পুলিশ সদস্যকে নিয়ে গঠিত এসএমপির এলিট ফোর্স সিআরটির নেতৃত্বে আছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর ও প্রশাসন) শাহরিয়ার আল মামুন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ