আজ বুধবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

সিলেটে শিক্ষার হার বাড়ছে : শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ৮, ২০১৭ ৯:২৮ অপরাহ্ণ

গোলাপগঞ্জ প্রতিনিধি : শিক্ষাক্ষেত্রে সিলেট ক্রমশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। তিনি বলেন, প্রবাসী অধ্যুষিত সিলেটে শিক্ষার ছিল সবচেয়ে কম। সরকারের অক্লান্ত প্রচেষ্টায় আমরা এ ক্ষেত্রে সাফল্য অর্জন করছি।

শুক্রবার আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মো. খায়রুল আমিনের পরিচালনায় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা খাতকে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়। এ জন্য আজ দেশে শিক্ষিত ছেলে মেয়ে তৈরী হচ্ছে। ঘরে ঘরে পাওয়া যাচ্ছে শিক্ষিত ছেলে মেয়ে।

তিনি বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, বিগত জোট সরকার উন্নয়নের নামে লুটপাট করে জনগণের সম্পদ আত্মসাৎ করেছে। শুধু বিদ্যুৎ খাত থেকে তারা উন্নয়নের নামে ২০ হাজার কোটি টাকা লোপাট করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী রফিক আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছালিক,গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সেক্রেটারী সৈয়দ মিসবাহ উদ্দিন।

 

(আজকের সিলেট/৮ সেপ্টেম্বর/ডি/এসটি/ঘ.)

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ...