আজ মঙ্গলবার, ৩০শে মার্চ, ২০২০ ইং

উপশহর বাংলাদেশ ব্যাংক স্কুলে ‘টেন’র কমিটি গঠন

  • আপডেট টাইম : February 18, 2020 2:53 PM

নিজস্ব প্রতিবেদক : সড়কদুর্ঘটনা থেকে নিজেকে এবং অন্যকে বাঁচানোর লক্ষ্যে ‘‘আমরা যদি না জাগি মা, কেমনে সকাল হবে” এই স্লোগানকে সামনে নিয়ে ১০ম শ্রেণির ছাত্র তাহমিদ হাসানকে সভাপতি ও ১০ম শ্রেণির ছাত্রি মাইশা চৌধুরী মমতাজকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ব্যাংক স্কুলে ট্রাফিক এডুকেশন নেটওয়ার্ক এর ১৮ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার নগরীরর উপশহরস্থ বাংলাদেশ ব্যাংক স্কুলে ট্রাফিক এডুকেশন নেটওয়ার্ক এর উদ্যোগে এ কমিটি গঠন করা হয়েছে।

স্কুলে আয়োজিত আলোচনাসভায় কমিটির সদস্যরা ট্রাফিক নিয়মগুলো নিজেরা পালন করবেন এবং অন্যদেরকে পালন করতে উৎসাহিত করবেন বলে প্রতিশ্রুতি করেন।

নিয়মগুলো হচ্ছে- রাস্তায় চলাচলের সময় ফুটপাত ব্যবহার করা, ফুটপাত না থাকলে রাস্তার ডান দিকে প্রান্ত ঘেষে হাঁটা, রাস্তায় হাঁটার সময় মোবাইল ফোন/হেডফোন ব্যবহার না করা, রাস্তা পারাপারের সময় ফুট ওভার ব্রিজ বা জেব্রা ক্রসিং ব্যবহার করা, ফুট ওভার ব্রিজ, জেব্রা ক্রসিং না থাকলে ডানদিকে, বামদিকে দেখে সাবধানতার সাথে রাস্তা পার হওয়া, প্রয়োজনে ট্রাফিক পুলিশের সাহায্য নেয়া, কোনো অবস্থাতেই তাড়াহুড়া না করা, রাস্তা পারাপারের সময় হঠাৎ দৌড় না দেয়া, চলন্ত যানবাহনে না উঠা, চলন্ত যানবাহন থেকে না নামা, যানবাহন থেকে নামার সময় অবশ্যই বাম পা সামনে দিয়ে না নামা, প্রাপ্ত বয়স্ক হওয়ার পর ট্রাফিক আইন মেনে যানবাহন চালানো, ট্রাফিক সাইন বুঝে ট্রাফিক আইন জানা ও মানা এবং প্রতি মাসের প্রথম রবিবার এসম্বলিতে এই নিয়মগুলো পাঠ করা।

এ উপলক্ষ্যে স্কুলে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাশেম। এসএমপি’র ট্রাফিক বিভাগের সার্জেন্ট ফাহাদ চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতি. উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা ও সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খয়ের।

অনুষ্ঠানের শেষপর্যায়ে কমিটির সভাপতির হাতে এসএমপি’র ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ১টি হ্যান্ড মাইক তুলে দেয়া হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ